Death

জমির ভাগ নিয়ে বচসা, দাদাকে তুলে আছাড়! নদিয়ায় প্রৌঢ়ের মৃত্যুর পর পলাতক ভাই

পুলিশ সূত্রে খবর, গত ৩১ জুলাই রাত ৯টা নাগাদ বাজার থেকে বাড়ি ফিরছিলেন চাপাদুল শেখ (৫২)।‌ জমি সংক্রান্ত বিবাদের কারণে দাদাকে মারধর করেন ভাই খোকন শেখ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৮:৪৪
death

—প্রতীকী চিত্র।

জমি নিয়ে বিবাদ ছিল বেশ কিছু দিনের। কয়েক দিন আগে রাতে বাজার থেকে বাড়ি ফেরার পথে দাদার রাস্তা আটকে দাঁড়ান ভাই। দুই এক কথার মধ্যেই দাদাকে তুলে আছাড় মারেন তিনি। চিৎকার চেঁচেমেচি শুনে ছুটে এসেছিলেন প্রতিবেশীরা। তাঁরা আহত প্রৌঢ়কে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছিলেন। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় দাদার। অন্য দিকে, অভিযুক্ত ভাই এখন পুলিশের খাতায় ‘পলাতক’। তাঁর খোঁজে তল্লাশি চলছে। নদিয়ার মুরুটিয়া থানার রসিকপুরের ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত ৩১ জুলাই রাত ৯টা নাগাদ বাজার থেকে বাড়ি ফিরছিলেন চাপাদুল শেখ (৫২)।‌ জমি সংক্রান্ত বিবাদের কারণে দাদাকে মারধর করেন ভাই খোকন শেখ। চাপাদুলকে তিনি তুলে আছড়ে মারেন বলে অভিযোগ। প্রথমে প্রৌঢ়কে নিয়ে যাওয়া হয় করিমপুর গ্রামীণ হাসপাতালে। কিন্তু অবস্থার অবনতি হলে তাকে শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে দীর্ঘ দিন ধরে চিকিৎসা চলার পর বুধবার মৃত্যু হয় চাপাদুলের। ইতিমধ্যে অভিযুক্ত খোকনের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের হয়েছিল। বুধবার ‘পলাতক’ খোকনের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা রুজু হয়েছে।

এ নিয়ে মৃতের দাদা উম্মত শেখ বলেন, ‘‘জমি নিয়ে একটা গন্ডগোল ছিল। স্থানীয় ভাবে সেটা মিটেও যায়। কিন্তু জমি দখল করতে গিয়ে ভাইকে খুন করল খোকন। ওর ফাঁসি চাই।’’ এই ঘটনা নিয়ে কৃষ্ণনগর পুলিশ জেলার সুপার ইশানী পাল বলেন, ‘‘মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তের খোঁজ চলছে।’’

আরও পড়ুন
Advertisement