Unnatural Death

মায়ের বিরুদ্ধে ছেলেকে খুনের ‘ইন্ধন’? পুলিশে অভিযোগ দায়ের বৌমার

পরিবার সূত্রে জানা গিয়েছে, নদিয়ার চাকদহ থানা এলাকার বাদুড়িয়া শ্মশান পাড়ার বাসিন্দা শুভ পেশায় ইলেকট্রিক মিস্ত্রি। বেশ কয়েক দিন ধরে মা-বাবার সঙ্গে পারিবারিক অশান্তি চলছিল শুভ ও তাঁর স্ত্রীর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চাকদহ শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ২৩:১০

—প্রতীকী চিত্র।

বেশ কয়েক দিন ধরে পারিবারিক অশান্তির জেরে মানসিক অবসাদে ভুগছিলেন যুবক। শুক্রবার সন্ধ্যায় স্ত্রীকে নিয়ে আলাদা থাকার সিদ্ধান্তও নেন তিনি। প্রয়োজনীয় কেনাকাটার জন্য বাড়ি থেকে বার হয়ে সন্ধ্যা ৭টা নাগাদ। রাত ১০টা নাগাদ পরিবারে খবর আসে, ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত শুভ সাহা (৩০) নামে সেই যুবক। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে শুভকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। মৃত যুবকের মা ও বাবার বিরুদ্ধে স্বামীকে খুনে ইন্ধন দেওয়ার অভিযোগ তুলেছেন বৌমা। দেহ ময়নাতদন্তে পাঠিয়ে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

পরিবার সূত্রে জানা গিয়েছে, নদিয়ার চাকদহ থানা এলাকার বাদুড়িয়া শ্মশান পাড়ার বাসিন্দা শুভ পেশায় ইলেকট্রিক মিস্ত্রি। বেশ কয়েক দিন ধরে মা-বাবার সঙ্গে পারিবারিক অশান্তি চলছিল শুভ ও তাঁর স্ত্রীর। শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ মা-বাবার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে আলাদা ভাবে থাকার সিদ্ধান্ত নেয় শুভ। প্রয়োজনীয় কেনাকাটার জন্য এক বন্ধুকে সঙ্গে করে বাড়ি থেকে বার হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় খেলার মাঠে অভিযুক্ত প্রেমচাঁদ বিশ্বাস-সহ আর বেশ কয়েক জন পরিচিতের সঙ্গে মদের আসর বসিয়েছিল শুভ। সেখানে বচসা চলাকালীন আচমকায় ধারালো অস্ত্র দিয়ে শুভকে এলোপাথাড়ি কোপানোর অভিযোগ ওঠে প্রেমচাঁদের বিরুদ্ধে। রক্তাক্ত অবস্থায় শুভকে উদ্ধার করে স্থানীয়েরা চাকদহ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসক শুভকে মৃত বলে ঘোষণা করেন।

মৃত যুবকের স্ত্রীর অভিযোগ, ‘‘সংসার আলাদা করে নেওয়ার কথা বলায় এলাকার পরিচিত দুষ্কৃতী প্রেমচাঁদকে দিয়ে আমার স্বামীকে খুন করিয়েছে আমার শ্বশুর ও শাশুড়ি। আমি ওদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’’ অভিযুক্ত শাশুড়ির দাবি, ‘‘বৌমার বিবাহবহির্ভূত সম্পর্কের জেরে ছেলেকে সরিয়ে দিতেই এই খুন।’’ উভয় পক্ষের বয়ান অনুসারে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement