Aindrila Sharma

স্কুলে পুরস্কার পাওয়ার পর দিন পেটে ব্যথা, পরে ক্যানসার ধরা পড়ে ঐন্দ্রিলার: শিক্ষিকা

রবিবার মৃত্যু হয়েছে ঐন্দ্রিলার। শোকের ছায়া অভিনেত্রীর এক সময়ের স্কুল বহরমপুর কাশীশ্বরী বালিকা বিদ্যালয়েও। ঐন্দ্রিলা যখন ছাত্রী ছিলেন সেই সময়কার কথা শুনিয়েছেন তাঁর শিক্ষিকা সঞ্চিতা তিওয়ারি।

Advertisement
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৯:০৮
ঐন্দ্রিলাকে নিয়ে স্মৃতিচারণা তার শিক্ষিকা সঞ্চিতা তিওয়ারির।

স্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে পুরস্কার পাওয়ার পর দিন থেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন সদ্য প্রয়াত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। এর পর তাঁর ক্যানসার ধরা পড়ে। এমনটাই জানালেন বহরমপুর কাশীশ্বরী বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা সঞ্চিতা তিওয়ারি। বহরমপুরে ওই স্কুলেরই ছাত্রী ছিলেন ঐন্দ্রিলা।

রবিবার মৃত্যু হয়েছে অভিনেত্রীর। শোকের ছায়া তাঁর এক সময়ের স্কুল বহরমপুর কাশীশ্বরী বালিকা বিদ্যালয়েও। ঐন্দ্রিলা যখন ছাত্রী ছিলেন সেই সময়কার কথা শুনিয়েছেন সঞ্চিতা। তাঁর কথায়, ঐন্দ্রিলা পড়াশোনা এবং খেলাধুলায় খুব ভাল ছিল। পাশাপাশি, সাংস্কৃতিক দিকেও তাঁর প্রবল উৎসাহ ছিল। সঞ্চিতার কথায়, ‘‘খেলাধুলাতেও ওই দারুণ উৎসাহ ছিল। ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেতই। যে দিন প্রথম অসুস্থ হয় ঐন্দ্রিলা তার আগের দিন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ওই পুরস্কার পেয়েছিল। কিন্তু পর দিন থেকে ওর পেটে ব্যথা শুরু হয়। তখন সকলে ভেবেছিলেন খেলাধুলো করার জন্যই ওর পেটে ব্যথা হচ্ছিল। কিন্তু ওর শরীর খারাপের আসল কারণটা জানার পর আমাদের মাথায় আকাশ ভেঙে পড়েছিল।’’

Advertisement

ছাত্রী অবস্থা থেকেই লড়াকু মানসিকতার মেয়ে ছিল ঐন্দ্রিলা। এমনটাই জানিয়েছেন সঞ্চিতা। তিনি বলেন, ‘‘একাদশ শ্রেণিতে পড়ার সময় ক্যানসার অক্রান্ত হয়। ও কেমো নিয়েছিল। সেই সময়ে ওর বসন্ত হয়। কিন্তু তার মধ্যেও পরীক্ষা দিয়েছিল। সেই পরীক্ষায় পাশও করে।’’ প্রিয় ছাত্রীকে নিয়ে সঞ্চিতার বক্তব্য, ‘‘ওর প্রাণবন্ত চেহারা, উচ্ছ্বাস, হাসি আমাদের খুব ভাল লাগত। ও আমাদের সন্তানের মতো। ‘এত আনন্দ আয়োজন/সবই বৃথা আমায় ছাড়া’— এটাই ভীষণ ভাবে সত্যি। এই বয়সে ওর চলে যাওয়া দেখে কাল থেকে এই লাইনগুলিই খালি ঘুরছে আমার মাথায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement