Murshidabad

আইপিএলে জুয়া খেলবেন বলে মল থেকে টাকা চুরি করলেন হিসাবরক্ষক! মুর্শিদাবাদে গ্রেফতার চার

রঘুনাথগঞ্জ থানা এলাকায় একটি শপিং মলে গত ২৫ মার্চ চুরির ঘটনা ঘটে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে আইপিএল ম্যাচ নিয়ে জুয়া খেলার জন্য মল থেকে টাকা চুরির পরিকল্পনা করছিলেন কয়েক জন কর্মী।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২২:৫১
M bazar

শপিং মল থেকে চুরির দায়ে গ্রেফতার হিসাবরক্ষক-সহ চার। —নিজস্ব চিত্র।

শপিং মলের ভল্ট ভেঙে চুরি হয়েছিল কয়েক লক্ষ টাকা এবং বেশ কিছু ইলেকট্রনিক্স সামগ্রী। ঘটনার পরের দিনই পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেন কর্তৃপক্ষ। অবশেষে তার কিনারা করল পুলিশ। চুরি যাওয়া টাকার বেশির ভাগ অংশ এবং কয়েকটি ইলেকট্রনিক্স জিনিস উদ্ধার করা গিয়েছে। গ্রেফতার হলেন ওই মলেরই চার কর্মী। যাঁদের মধ্যে রয়েছেন ‘প্রধান অভিযুক্ত’ হিসাবরক্ষক।

Advertisement

মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানা এলাকায় একটি শপিং মলে গত ২৫ মার্চ রাতে চুরির ঘটনা ঘটে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে আইপিএল ম্যাচ নিয়ে জুয়া খেলার জন্য মলের টাকা চুরির পরিকল্পনা করছিলেন কয়েক জন কর্মী। পুলিশ জানিয়েছে, মল কর্তৃপক্ষের তরফ থেকে তাঁদের বর্তমান এবং প্রাক্তন দুই ম্যানেজার এবং এক হিসাবরক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছিল থানায়। অভিযোগের ভিত্তিতে তাঁদের গ্রেফতার করার পর টানা জিজ্ঞাসাবাদের পর মিলেছে চুরি নিয়ে তথ্য। ইতিমধ্যে মলের প্রধান হিসাবরক্ষক প্রবীর হালদারকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, প্রবীর নিয়মিত আইপিএল ম্যাচে জুয়া খেলতেন। সেই কারণে তাঁর প্রচুর টাকার প্রয়োজন হত। সম্প্রতি অনলাইনে জুয়া খেলতে গিয়ে প্রচুর টাকা হেরেও যান। নাম প্রকাশে অনিচ্ছুক এক তদন্তকারী জানান, মলে যেদিন টাকা চুরির ঘটনা ঘটে, তার আগের দু’দিন প্রবীর ‘কালেকশন’-এর কোনও টাকা ব্যাঙ্কে জমা করেননি। পরিবর্তে সমস্ত টাকা তিনি মলের নিজস্ব ভল্টে রাখেন। সেই ভল্টটি একটি কাঠের আলমারিতে রেখে দেন।

আলমারির চাবি মলের ম্যানেজারকে দিয়ে বাড়ি চলে যান। চুরির রাতে মলের পেছনের দিকের একটি শাটার খুলে ভিতরে প্রবেশ করেন প্রবীর। তার পর কাঠের আলমারির দরজা ভেঙে ভল্ট থেকে টাকা চুরি করেন। গোটা ঘটনাটি যাতে সিসিটিভি ক্যামেরায় রেকর্ড না হয় তা সুনিশ্চিত করতে মলের সিসিটিভি ক্যামেরার সংযোগ কেটে তার হার্ড ড্রাইভ পুকুরে ফেলে দিয়ে চলে যান। সোমবার রাতে রঘুনাথগঞ্জ শহরের প্রতাপপুর কলোনির বাসিন্দা প্রবীরের এক আত্মীয়ের বাড়িতে অভিযান চালিয়ে প্রায় সমস্ত টাকাই উদ্ধার করা হয়েছে। পুলিশি জেরায় ধৃত প্রবীর স্বীকার করেছেন যে, ওই টাকা দিয়ে তিনি আইপিএল ম্যাচের জুয়া খেলেছেন। এই ঘটনা প্রসঙ্গে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘ওই মলে চুরির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মোট চার কর্মীকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে চুরি যাওয়া টাকা। ধৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’’

আরও পড়ুন
Advertisement