Kane Williamson

ধাক্কা নিউ জ়‌িল্যান্ডের, প্রথম টেস্টে নেই উইলিয়ামসন, নেওয়া হল ব্রেসওয়েলকে, নেতৃত্ব দেবেন কে?

ভারত সফরে আসার আগেই ধাক্কা খেল নিউ জ়িল্যান্ড। প্রথম টেস্টে খেলতে পারবেন না কেন উইলিয়ামসন। কুঁচকিতে চোটের কারণে তিনি ছিটকে গিয়েছেন। বদলি হিসাবে নেওয়া হয়েছে অভিজ্ঞ ক্রিকেটার মাইকেল ব্রেসওয়েলকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১০:৩৮
cricket

কেন উইলিয়ামসন। — ফাইল চিত্র।

ভারত সফরে আসার আগেই ধাক্কা খেল নিউ জ়িল্যান্ড। প্রথম টেস্টে খেলতে পারবেন না কেন উইলিয়ামসন। কুঁচকিতে চোটের কারণে তিনি ছিটকে গিয়েছেন। বদলি হিসাবে নেওয়া হয়েছে অভিজ্ঞ ক্রিকেটার মাইকেল ব্রেসওয়েলকে। বুধবার ভারত সফরের দল ঘোষণা করেছে ইংল্যান্ড।

Advertisement

ভারতের বিরুদ্ধে ১৬ অক্টোবর থেকে টেস্ট সিরিজ় শুরু নিউ জ়িল্যান্ড। প্রথম টেস্ট বেঙ্গালুরুতে। সেই ম্যাচে খেলতে পারবেন না উইলিয়ামসন। ব্রেসওয়েলকে পরিবর্ত হিসাবে এই একটি টেস্টের জন্যই নেওয়া হয়েছে। এ ছাড়া স্পিনার ঈশ সোধি প্রথম টেস্টে খেলতে পারবেন না। পরের দু’টি টেস্টে খেলবেন।

কিছু দিন আগে টেস্ট দলের নেতৃত্ব থেকে ইস্তফা দিয়েছেন টিম সাউদি। তাই ভারত সিরিজ়ে নিউ জ়‌িল্যান্ড খেলবে নতুন অধিনায়কের অধীনে। নেতৃত্ব দেবেন টম লাথাম। নিউ জ়িল্যান্ডের ওয়েবসাইটে লেখা হয়েছে, “গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে উইলিয়ামসনের কুঁচকিতে হালকা অস্বস্তি দেখা গিয়েছিল। তাই ভারত সিরিজ়‌ের আগে তাঁকে রিহ্যাবে পাঠানো হয়েছে।”

নিউ জ়‌িল্যান্ডের নির্বাচক স্যাম ওয়েল জানিয়েছেন, বাড়তি বিশ্রাম দেওয়ার লক্ষ্যেই উইলিয়ামসনকে দলে নেওয়া হয়নি। তিনি বলেছেন, “আমাদের বলা হয়েছিল কেনকে বিশ্রাম দিলে সেটাই সবচেয়ে ভাল হবে। না হলে ওর চোট বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। আশা করি রিহ্যাব করে সুস্থ হয়ে ফিরতে পারবে কেন। সফরের শেষের দিকে খেলতে পারবে। তবে শুরু থেকে কেনকে না পাওয়ায় আমরা হতাশ। যদিও ওর ভূমিকা পালন করার সুযোগ রয়েছে অন্যদের কাছে।”

নিউ জ়‌িল্যান্ড ভরসা রাখছে মার্ক চ্যাপম্যানের উপরে। তিনি এখনও লাল বলের ক্রিকেটে দেশের হয়ে খেলেননি। তবে প্রথম শ্রেণিতে ৪৪টি ম্যাচ খেলেছেন। ওয়েলসের দাবি, “আমরা মনে করি স্পিন খেলার বিষয়ে চ্যাপম্যান দলের অন্যতম সেরা। উপমহাদেশে ভাল খেলার ইতিহাসও রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষতার সঙ্গে স্পিন খেলেছে। প্রথম শ্রেণিতেও ভাল রেকর্ড রয়েছে।”

আরও পড়ুন
Advertisement