Abhishek Banerjee

হবে ছোট অস্ত্রোপচার, বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হল অভিষেককে

কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হল অভিষেককে। রবিবার সাড়ে ন’টা নাগাদ তাঁকে ভর্তি করানো হয়। তার পর রবিবারই তাঁর শরীরে একটি ছোট অস্ত্রোপচার হওয়ার কথা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১০:৫১
অভিষেক বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক, তৃণমূল।

অভিষেক বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক, তৃণমূল। — ফাইল চিত্র।

অস্ত্রোপচারের জন্য কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সূত্রের খবর, রবিবার সকালে তিনি বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে ভর্তি হন। বেলায় তাঁর শরীরে ছোট অস্ত্রোপচার হওয়ার কথা। অস্ত্রোপচারের পর পরিস্থিতি বুঝে রবিবারই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, অভিষেকের পেটে অস্ত্রোপচার হবে।

Advertisement

গত বুধবার অভিষেক সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছিলেন, চিকিৎসার জন্য সংগঠন থেকে ‘ছোট বিরতি’ নিচ্ছেন। রবিবার জানা গেল, ছোট অস্ত্রোপচারের জন্য বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। সূত্রের খবর, একজন প্লাস্টিক সার্জনের অধীনে তিনি ভর্তি রয়েছেন।

প্রসঙ্গত, এর আগে অভিষেকের চোখে কয়েক বার অস্ত্রোপচার হয়েছে। ২০১৬ সালের অক্টোবরে মুর্শিদাবাদে এক দলীয় কর্মিসভা থেকে ফেরার সময় পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িতে আচমকা ধাক্কা মেরে উল্টে যায় তৃণমূল সাংসদের গাড়ি। দুমড়ে যাওয়া গাড়ি থেকে অভিষেককে উদ্ধার করা হয়েছিল অচৈতন্য অবস্থায়। সেই দুর্ঘটনাতে সাংসদের বাঁ চোখের নীচে ‘অরবিটাল বোন’ (চোখকে ধরে রাখার হাড়) ভেঙে যায়। এর পর থেকে তিনি দীর্ঘ দিন ওই চোখ নিয়ে সমস্যায় ভুগছিলেন। চিকিৎসার কারণে তাঁকে একাধিক বার দুবাইও যেতে হয়েছিল।

অভিষেকের ঘনিষ্ঠ সূত্রের খবর, এর আগে কয়েক বার অভিষেকের ওই চোখে অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসা হয়েছে সিঙ্গাপুর এবং হায়দরাবাদেও। কিন্তু তাতেও কোনও সুরাহা হয়নি। এর পর ২০২০ সালের মার্চে চোখের অস্ত্রোপচারের জন্য অভিষেকের আমেরিকা যাওয়ার কথা থাকলেও কোভিড আবহে তা দু’বছর পিছিয়ে যায়। কিন্তু এই অস্ত্রোপচার আর বেশি দিন ফেলে রাখা সমীচীন হবে না বলেই চিকিৎসকরা পরামর্শ দিয়েছিলেন অভিষেককে। তাই অক্টোবরেই আমেরিকায় যান তিনি। ২০২২ সালের ১২ অক্টোবর পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অভিষেকের বাঁ চোখে অস্ত্রোপচার করেন জন্স হপকিন্স হাসপাতালের দুই অভিজ্ঞ শল্য চিকিৎসক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement