Suvendu Adhikari

Suvendu Adhikari: সকাল থেকে পুলিশি ঘেরাটোপে বাড়ি, তার মধ্যেই বেরিয়ে পড়লেন শুভেন্দু

রবিবার সকাল থেকে শুভেন্দুর বাড়ির সামনে মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী। পাশাপাশি কাঁথি থানার তরফে চিঠিও পাঠানো হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১২:৫৩
শুভেন্দু অধিকারীর বাড়ি ঘিরল পুলিশ।

শুভেন্দু অধিকারীর বাড়ি ঘিরল পুলিশ। নিজস্ব চিত্র।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি ‘শান্তিকুঞ্জ’ ঘিরল পূর্ব মেদিনীপুরের কাঁথি থানার পুলিশ। তবে, ঠিক কী কারণে বিরোধী দলনেতার বাড়ি ঘিরে রাখা হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। ঘটনাচক্রে, রবিবার শুভেন্দুর হাওড়া যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই আবহে শুভেন্দুকে হাওড়া না যাওয়ার ‘পরামর্শ’ দিয়ে একটি চিঠিও পাঠিয়েছে কাঁথি থানা। যদিও কিছু ক্ষণ পর শুভেন্দু বাড়ি থেকে বেরিয়ে যান। তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, ময়নার বিধায়ক অশোক ডিন্ডার মায়ের শ্রাদ্ধ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

রবিবার সকাল থেকে রাজ্যের বিরোধী দলনেতার বাড়ির সামনে মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী। পাশাপাশি কাঁথি থানার তরফে শুভেন্দুকে পাঠানো চিঠিতে লেখা হয়েছে, নেটমাধ্যম থেকে জানা গিয়েছে, রবিবার গ্রামীণ হাওড়া এলাকায় যাওয়ার পরিকল্পনা করেছেন শুভেন্দু। কিন্তু সেখানে ১৪৪ ধারা জারি রয়েছে। তাই আপাতত বিজেপি বিধায়ককে ওই এলাকায় না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। শুভেন্দুর নিরাপত্তা নিয়ে কলকাতা হাই কোর্টের বিশেষ নির্দেশ রয়েছে, সে কথাও স্মরণ করিয়ে দেওয়া হয়েছে ওই চিঠিতে।

Advertisement

এ নিয়ে শুভেন্দু বলেন, ‘‘সুকান্তবাবুকে যা করেছে, সেই একই মডেল আমার ক্ষেত্রেও। আমি মুখ্যসচিবকে অশোক ডিন্ডার মায়ের শ্রাদ্ধের কার্ডটি হোয়াটসঅ্যাপে পাঠিয়ছিলাম। জানতে চেয়েছিলাম, হাওড়া গ্রামীণ শুরু হয় কোলাঘাটের পরে। আর আমি যাব ১০০ কিলোমিটার দূরে উলুবেড়িয়া। অথচ রাত ২টো থেকে এখানে গার্ডরেল লাগাচ্ছেন, এটা কী হচ্ছে?’’ তাঁর আরও বক্তব্য, ‘‘আমি রাজ্যপালকেও অভিযোগ করেছি। আমাকে আদালতে যেতে হবে। কারণ পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা জীবিত রয়েছে বিচারব্যবস্থার জন্য। আমাকে কলকাতাও যেতে হবে। এই অসভ্যতামি গোটা দেশ দেখুক। সমস্ত ফুটেজ সিসিটিভিতে আছে। আমি কাল আদালতে গিয়ে আইসি কাঁথি, এসপি পূর্ব মেদিনীপুর, ডিজিপি এবং মুখ্যসচিবের নামে অভিযোগ দায়ের করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement