Poor Drainage Syatem

জল দুর্ভোগ মিটবে! মাপজোকের পরে প্রশ্ন

খড়্গপুর শহরের ঝাপেটাপুর রোডে জবরদখলের জেরে বেহাল নিকাশির সমস্যা সমাধানের কাজে হোঁচট খেল পূর্ত দফতর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ০৮:৪২
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

পূর্ত দফতরের রাস্তার ধারে জবরদখল। নর্দমার উপরে থাকা সেই জবরদখলের জেরে রুদ্ধ নিকাশির পথ। সামান্য বৃষ্টিতেই জলমগ্ন হচ্ছে রাস্তা থেকে মহকুমা হাসপাতাল চত্বর। চাপ বাড়ছিল পূর্ত দফতরের উপরে। নিকাশির পথ পরিষ্কার করতে নর্দমার উপরে থাকা জবরদখল সরানোর প্রক্রিয়ায় সড়কের মাপজোক করতে ভূমি দফতরকে সঙ্গে নিয়ে নেমেছিল পূর্ত দফতর। প্রথমদিনের মাপজোকে জল নিকাশির সমাধানে দেখা গেল বড়সড় প্রশ্ন। জবরদখলে থাকা নিকাশি নালা রেলের জমিতে বলে জানিয়ে দিল পূর্ত দফতর!

Advertisement

খড়্গপুর শহরের ঝাপেটাপুর রোডে জবরদখলের জেরে বেহাল নিকাশির সমস্যা সমাধানের কাজে হোঁচট খেল পূর্ত দফতর। শহরের এই সড়কের ছোটট্যাংরা থেকে কৌশল্যা পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার এই রাস্তার দু’দিকে রয়েছে জবরদখল। চলতি বর্ষায় এই সড়কের বিভিন্ন অংশে জলমগ্ন পরিস্থিতি দেখা দিয়েছে। সমস্যা দেখা দিয়েছে সড়কের উত্তরদিকে থাকা নিকাশি নালার উপরে জবরদখল ঘিরে। নর্দমার উপরে জবরদখলে নিকাশির পথ রুদ্ধ হয়ে যাওয়াতেই এই জলমগ্ন পরিস্থিতি মহকুমাশাসক পাতিল যোগেশ অশোকরাও বলেন, “আমি পূর্ত দফতর থেকে এখনও কোনও রিপোর্ট পাইনি। যদি ওই নিকাশি নালার জমি রেলের হয় তা হলে সেটা পরিষ্কারের জন্য আমরা নিশ্চয়ই রেলকে জানাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement