West Bengal Panchayat Election 2023

অভিষেকের প্রার্থীর প্রতিদ্বন্দ্বী কেশপুরে ধৃত, খুনের চেষ্টার অভিযোগে গণনার দিন গ্রেফতার

কেশপুরের কলাগ্রামের উচাহার বুথের কংগ্রেস প্রার্থী জব্বর মল্লিক। তাঁকেই মঙ্গলবার গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কেশপুর শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৪:৪৮
One Congress candidate arrested at Keshpur of Paschim Medinipur

আদালতে নিয়ে যাওয়া হচ্ছে জব্বর মল্লিককে। — নিজস্ব চিত্র।

পঞ্চায়েতের ভোটগণনার দিন গ্রেফতার করা হল কংগ্রেস প্রার্থীকে। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুরের কেশপুরে। ধৃতের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এ নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ তুলছে কংগ্রেস। যদিও পুলিশের দাবি, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে তাঁকে। ঘটনাচক্রে, ওই কংগ্রেস প্রার্থী তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্থির করে দেওয়া তৃণমূল প্রার্থীর প্রতিদ্বন্দ্বী।

কেশপুরের কলাগ্রামের উচাহার বুথের কংগ্রেস প্রার্থী জব্বর মল্লিক। তাঁকেই মঙ্গলবার গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। এ নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ তুলছে কংগ্রেস। যুব কংগ্রেসের জেলা সভাপতি তথা মেদিনীপুর পুরসভার কাউন্সিলার মোহাম্মদ সইফুল বলেন, ‘‘জব্বর মল্লিক গণনাকেন্দ্রে গিয়েছিলেন। পুলিশ সেখান থেকে তাঁকে গ্রেফতার করেছে।’’ মঙ্গলবারই তাঁকে হাজির করানো হয় আদালতে। বিচারক তাঁকে তিন দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

Advertisement

পুলিশের অবশ্য দাবি, জব্বরকে রাস্তা থেকে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে বলে পুলিশের দাবি। গত ৮ জুলাই ভোটের দিন উচাহারে তৃণমূল এবং কংগ্রেসের গোলমাল হয়েছিল। দু’পক্ষের সংঘর্ষে কয়েক জন আহত হন। পুলিশের দাবি, গোলমালে অভিযুক্ত কংগ্রেস প্রার্থী। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, ‘‘নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই কেশপুর থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।’’

জব্বরের বিরুদ্ধে তৃণমূল প্রার্থী ছিলেন শেখ হসিনুদ্দিন। কেশপুরের বাসিন্দা সেই হসিনুদ্দিন এবং মঞ্জু দলবেরাকে চলতি বছরের গত ৪ ফেব্রুয়ারি পঞ্চায়েত ভোটের মুখ হিসাবে জনসভায় তুলে ধরেছিলেন অভিষেক। তিনি জানিয়েছিলেন, তাঁরাই নতুন তৃণমূলের মুখ।

আরও পড়ুন
Advertisement