RG Kar Hospital Incident

বিজেপির মিছিলে ফের সিবিআই তদন্তের দাবি

মিছিল করে হলদিয়া- মেচেদা রাজ্য সড়ক ধরে পদুমবসান পর্যন্ত গিয়ে ফের হাসপাতাল মোড়ে শহিদ ক্ষুদিরাম বসুর মূর্তির পাদদেশে মিছিল ফিরে আসে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ০৮:৪৪
আর জি করের ঘটনার প্রতিবাদে তমলুকে বিজেপির মিছিল, ছিলেন সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায় ।

আর জি করের ঘটনার প্রতিবাদে তমলুকে বিজেপির মিছিল, ছিলেন সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায় । নিজস্ব চিত্র ।

কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের মহিলা ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে রবিবারও পথে নামলেন জেলার চিকিৎসকেরা। রবিবার পূর্ব মেদিনীপুর জেলার সদর তমলুক শহরে প্রতিবাদ মিছিলের কর্মসূচি নেয় চিকিৎসক সংগঠন ‘ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশন’(আইএমএ)।

Advertisement

স‌ংগঠনের তাম্রলিপ্ত শাখার উদ্যোগে শহরের হাসপাতাল মোড়ে জমায়েত হয়। ছিলেন তমলুক মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকেরা এবং মহকুমার বিভিন্ন এলাকার চিকিৎসকেরা। সেখান মিছিল করে হলদিয়া- মেচেদা রাজ্য সড়ক ধরে পদুমবসান পর্যন্ত গিয়ে ফের হাসপাতাল মোড়ে শহিদ ক্ষুদিরাম বসুর মূর্তির পাদদেশে মিছিল ফিরে আসে।

একই ঘটনার প্রতিবাজে এ দিন সন্ধ্যায় বিজেপির তরফে বিক্ষোভ মিছিল করা হয় তমলুক শহরে। মিছিলের নেতৃত্ব দেন তমলুকের সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও তমলুকের প্রাক্তন বিধায়ক অশোক দিন্ডা। ছিলেন দলের রাজ্য কমিটির সদস্য বিজন মিত্র ও চিকিৎসক হরেকৃষ্ণ বেরা, তমলুক নগর মণ্ডল সভাপতি সুকান্ত চৌধুরী। মিছিল শেষে অভিজিৎ গঙ্গোপাধ্যায় ঘটনার সিবিআই তদন্তের দাবি তোলেন। গতকাল একই দাবি তুলেছিলেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। অভিজিৎ অভিযোগ করেন,‘‘আরজি কর হাসপাতালে ওই চিকিৎসকের খুনের ঘটনার খবর পাওয়ার পরেই তৃণমূলের এক ডাক্তার নেতা হাসপাতালে সকালে হাজির হয়ে যান। যতক্ষণ না ছাত্রীর মৃতদেহ পোড়ানো হয়েছে, তিনি হাজির ছিলেন। তাঁর কী ভূমিকা ছিল, সেটা তদন্ত করে দেখা দরকার।’’আরজি কর হাসপাতালের মধ্যে মেয়েটির একটি গাড়ি ছিল।সেই গাড়িটিকে ভাঙা হয়েছে বলে তাঁর অভিযোগ। কেন গাড়ি ভেঙে দেওয়া হল, খুনের সঙ্গে এর কোনও যোগ আছে কিনা, কোনও অঙ্গ প্রতিস্থাপনের ব্যবসা জড়িত আছে কিনা, এ সব জানতে সিবিআই তদন্ত চাইছি।’’ রবিবার বিজেপির চন্ডীপুর ৩ মণ্ডল উদ্যোগে ভগবানপুর বাজারে রাজ্য সড়কেও প্রতিবাদ মিছিল হয়।

ডাক্তারি ছাত্রী খুনের ঘটনার প্রতিবাদ জানিয়ে তমলুক মহকুমা কংগ্রেসের তরফে এদিন তমলুকে মোমবাতি মিছিল করা হয়েছে। পাশাপাশি পাঁশকুড়া বাজারে প্রতিবাদ মিছিল করল ডিওয়াইএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement