Cristiano Ronaldo

মাসে ২৭ লাখ বেতন, বছরে ৫০ দিন ছুটি, রোনাল্ডোর মাদ্রিদের হোটেলের কর্মীরা আর কী কী সুবিধা পাবেন?

বিশ্বের পাঁচটি শহরে বিলাস বহুল হোটেল রয়েছে রোনাল্ডোর। তার মধ্যে মাদ্রিদের হোটেলটিকে আদালা গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সেরা পেশাদারদের আকৃষ্ট করতে চান তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ২৩:১২
picture of Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

মাসে ২৭ লাখ টাকা বেতন। বছরে ৫০ দিন ছুটি। রয়েছে আরও আকর্ষণীয় সুবিধা। মাদ্রিদের হোটেলের কর্মীদের এমন সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৩৯ বছরের পর্তুগিজ ফুটবলার এ বার মন দিচ্ছেন ব্যবসায়।

Advertisement

পাঁচটি বিলাস বহুল হোটেলের মালিক সিআর সেভেন। নিজের শহর লিসবন, আমেরিকার নিউ ইয়র্কে হোটেল রয়েছে রোনাল্ডোর। হোটেল রয়েছে পর্তুগালের ফানচাল এবং মরক্কোর মারাকেচেও। দীর্ঘ দিন রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সুবাদে স্পেনের এই শহর রোনাল্ডোর অন্যতম প্রিয়। সেখানেও একটি হোটেল রয়েছে তাঁর। একটি গোষ্ঠীর সঙ্গে যৌথ ভাবে হোটেল ব্যবসায় বিনিয়োগ করেছেন রোনাল্ডো। তবে লিসবন এবং মাদ্রিদের হোটেলের ব্যাপারের মূল সিদ্ধান্ত তিনি নিজেই নেন।

এ বার মাদ্রিদের হোটেলটিকে আলাদা গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রোনাল্ডো। সেরা পেশাদার হোটেল কর্মীদের আকৃষ্ট করতে নানা সুযোগ-সুবিধার কথা জানিয়েছেন পর্তুগালের অধিনায়ক। তাঁর মাদ্রিদের হোটেলে কাজ করলে মাসে ২৫ হাজার ইউরো (ভারতীয় মূল্যে ২৭ লাখ টাকারও বেশি) বেতন পাওয়া যাবে। বছরে ৫০ দিন পর্যন্ত ছুটি পাওয়া যাবে। কর্মীদের জন্য জন্মদিনে থাকবে আলাদা বোনাসের ব্যবস্থা। হোটেলের বার এবং রেস্তরাঁয় খাওয়া দাওয়া করলে পাওয়া যাবে ২৫ শতাংশ ছাড়।

রোনাল্ডোর লক্ষ্য মাদ্রিদের ‘দ্য পেস্তানা গ্রাঁ ভিয়া’ হোটেলটিকে বিশ্বের অন্যতম সেরা করে তোলা। ২০২১ সালে তৈরি হয়েছিল হোটেলটি।

আরও পড়ুন
Advertisement