New Garia-Ruby Metro Service

শনিবার চলবে না নিউ গড়িয়া রুবি মেট্রো

, আপাতত সপ্তাহে ছ’দিনের (সোম থেকে শনি) পরিবর্তে পাঁচ দিন (সোম থেকে শুক্র) পরিষেবা চালু থাকবে বলে বুধবার জানান কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ০৮:২৪
নিউ গড়িয়া-রুবি মেট্রোপথ।

নিউ গড়িয়া-রুবি মেট্রোপথ। —ফাইল চিত্র।

নিউ গড়িয়া-রুবি এবং জোকা-মাঝেরহাট মেট্রোপথের তিনটি স্টেশনে আজ, বৃহস্পতিবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে বুকিং কাউন্টার। ওই তিনটি স্টেশন হল, নিউ গড়িয়া-রুবি মেট্রোর কবি সুকান্ত, জোকা-মাঝেরহাট মেট্রোর তারাতলা এবং শখেরবাজার।

Advertisement

পাশাপাশি, নিউ গড়িয়া-রুবি মেট্রোপথে আগামী ৫ অগস্ট থেকে পরিষেবার সময় এবং ট্রেনের সংখ্যা বাড়ছে বলে ইতিমধ্যেই জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। তবে, আপাতত সপ্তাহে ছ’দিনের (সোম থেকে শনি) পরিবর্তে পাঁচ দিন (সোম থেকে শুক্র) পরিষেবা চালু থাকবে বলে বুধবার জানান কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। সিগন্যালিং ব্যবস্থা সংক্রান্ত বিভিন্ন মহড়ার প্রয়োজনে শনিবারের পরিষেবা বাতিল করা হয়েছে।

নিউ গড়িয়া-রুবি পথে বর্ধিত পরিষেবা দেওয়ার জন্য উত্তর-দক্ষিণ মেট্রো থেকে বিপুল সংখ্যক ট্র্যাফিক বিভাগের কর্মীকে নিয়ে যাওয়া হচ্ছে। জানানো হয়েছে, ট্র্যাফিক বিভাগ থেকে ১৮ জন এবং বিভিন্ন স্টেশনে কমার্শিয়াল পোর্টারের দায়িত্বে থাকা ছ’জন কর্মীকে ওই পথে কাজে লাগানো হবে। এর ফলে উত্তর-দক্ষিণ মেট্রোয় কর্মীর অভাব আরও বাড়বে বলেই কর্মী সংগঠন সূত্রের খবর। নিউ গড়িয়া-রুবি এবং জোকা-মাঝেরহাট মেট্রো এখন একটিই কন্ট্রোল রুম থেকে পরিচালিত হয়। কর্মীর অভাব আছে সেখানেও।

আরও পড়ুন
Advertisement