Kolkata Incident

রাতের অন্ধকারে খাস কলকাতায় মন্দিরে ঢুকে লুটপাট চালাল দুষ্কৃতীরা, গয়না-নগদ নিয়ে চম্পট

মন্দিরের মধ্যে লুটপাট চালায় দুষ্কৃতীরা। সব সোনা এবং রুপোর গয়না পুঁটলিতে বেঁধে ফেলে। এ ছাড়াও মন্দিরে থাকা প্রায় ১৮ হাজার টাকা নগদও নিয়ে পালায় দুষ্কৃতীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২০:২১
Some people committed robbery in respect of silver and gold made ornaments of Kali Temple

প্রতীকী ছবি।

এ বার খাস কলকাতায় রাতের অন্ধকারে কালীমন্দিরে ঢুকে লুটপাট চালাল দুষ্কৃতীরা। অভিযোগ, বিগ্রহের গায়ের সোনার গয়না-সহ ১৮ হাজার নগদ নিয়ে পালিয়েছে তারা। পুরোহিতের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে ভয় দেখিয়ে মন্দিরে ঢুকে চুরি করা হয়েছে বলে অভিযোগ। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে নাদিয়াল থানা এলাকায় কাঞ্চনতলা শ্মশানকালী মন্দিরে। অভিযোগ, শনিবার মাঝরাতে কয়েক জন মন্দিরে ছোট লোহার গেট কেটে মন্দিরের ভিতরে ঢোকে। মন্দিরের মধ্যে তখন পুরোহিত ঘুমাচ্ছিলেন। দুষ্কৃতীদের মুখ কাপড় দিয়ে ঢাকা ছিল। সামনে পুরোহিতকে দেখে আগ্নেয়াস্ত্র বার করে দুষ্কৃতীরা। তার পর সেই আগ্নেয়াস্ত্র পুরোহিত মাথায় ঠেকিয়ে ভয় দেখানো হয়। ভয়ে কোনও আওয়াজ করতে সাহস পাননি বলে দাবি পুরোহিতের।

এর পর মন্দিরের মধ্যে লুটপাট চালায় দুষ্কৃতীরা। সব সোনা এবং রুপোর গয়না পুঁটলিতে বেঁধে ফেলে। এ ছাড়াও মন্দিরে থাকা প্রায় ১৮ হাজার টাকা নগদও নিয়ে পালায় দুষ্কৃতীরা। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তা এখনও অজানা।

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে শনিবার রাত দেড়টা থেকে আড়াইটের মধ্যে। দুষ্কৃতীরা পালাতেই পুরোহিত চিৎকার করে স্থানীয়দের ডাকেন। খবর দেওয়া হয় নাদিয়াল থানাতে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। পুরোহিতের বয়ান রেকর্ড করা হয়েছে। চার জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন নীলমাধব বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি। অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তদের খোঁজ শুরু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন
Advertisement