SSC recruitment scam

১০ দিন পর নয়, শনিবারই সুবীরেশকে হাজির করানো হবে, কোর্টের অসন্তোষের পর জানাল সিবিআই

শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় সুবীরেশকে গ্রেফতার করে সিবিআই। আদালতে সিবিআই দাবি করে, এসএসসির চেয়ারম্যান থাকাকালীন তাঁর নির্দেশে কয়েক জন পরীক্ষার্থীর মার্কশিটের নম্বর বদল করা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১৬:৪৮
জামিন চেয়ে পাননি এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ।

জামিন চেয়ে পাননি এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ। —ফাইল চিত্র।

স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে আবার শনিবার আদালতে হাজির করানো হবে। শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে এমনই জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশকে হাজিরার জন্য ১০ দিন সময় দিয়েছিল নিম্ন আদালত। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তার পরই এই তথ্য জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গত মঙ্গলবার শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় ধৃত কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং সুবীরেশ কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেছিলেন। এই মামলায় বৃহস্পতিবার সিবিআইয়ের কাছে একাধিক প্রশ্ন তুলে রিপোর্ট চায় হাই কোর্ট। আদালত জানায়, নিয়োগ দুর্নীতির তদন্ত কী পর্যায়ে রয়েছে, তদন্ত শেষ করতে আর কতদিন লাগতে পারে? এই তদন্তের জন্য সুবীরেশকে হেফাজতে রাখার প্রয়োজন রয়েছে কি না? দুর্নীতিতে তাঁর কী ভূমিকা রয়েছে, তাঁর বিরুদ্ধে আর কোন মামলা বিচারাধীন রয়েছে তা সিবিআইকে রিপোর্ট দিয়ে জানাতে হবে। শেষমেশ সুবীরেশের জামিনের আর্জি খারিজ করে দেয় আদালত।

Advertisement

উল্লেখ্য, শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় গত ১৯ সেপ্টেম্বর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশকে গ্রেফতার করেছিল সিবিআই। আদালতে সিবিআই দাবি করে, এসএসসির চেয়ারম্যান থাকাকালীন সুবীরেশের নির্দেশে নির্দিষ্ট কয়েক জন পরীক্ষার্থীর মার্কশিটের নম্বর বদল করা হয়েছিল। নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে সিবিআইকে সহযোগিতা না করার অভিযোগও আনা হয়েছে সুবীরেশের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement