Arrest

ফের লক্ষাধিক টাকা বাজেয়াপ্ত, ধৃত তিন

জানা গিয়েছে, বুধবার বড়বাজার থানা এলাকার জ্যাকসন রোডে পুলিশি অভিযানে এক ব্যক্তির কাছ থেকে প্রায় ৪০ লক্ষ নগদ টাকা উদ্ধার হয়। গ্রেফতার করা হয়েছে মনোজ সোনার নামে ওই ব্যক্তিকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ০৮:১০

—প্রতীকী চিত্র।

ভোটের আগে শহরের দুই প্রান্ত থেকে কয়েক লক্ষ নগদ টাকা বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশ। পাশাপাশি, তিন জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। বড়বাজার এবং ঠাকুরপুকুর থানা এলাকায় পুলিশি অভিযানে ৪৬ লক্ষ টাকা উদ্ধার করা হয়। এত পরিমাণ টাকা কী উদ্দেশ্যে, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, বুধবার বড়বাজার থানা এলাকার জ্যাকসন রোডে পুলিশি অভিযানে এক ব্যক্তির কাছ থেকে প্রায় ৪০ লক্ষ নগদ টাকা উদ্ধার হয়। গ্রেফতার করা হয়েছে মনোজ সোনার নামে ওই ব্যক্তিকে। ধৃতের বাড়ি একবালপুরে। একটি ব্যাগে করে ওই বিপুল নগদ নিয়ে যাচ্ছিলেন অভিযুক্ত। পাশাপাশি, মঙ্গলবার রাতে ঠাকুরপুকুর থানা এলাকার ডায়মন্ড হারবার রোড এবং বাখরাহাট রোডের সংযোগস্থলে পুলিশি তল্লাশিতে উদ্ধার হয় ৬ লক্ষ ৭১ হাজার টাকা। গ্রেফতার করা হয় রাহুল মণ্ডল এবং সুদীপ্ত মাইতি নামে দু’জনকে। ওই টাকা ভোটের জন্য ব্যবহারের কোনও উদ্দেশ্য ছিল কি না, খতিয়ে দেখছে পুলিশ।

লালবাজার সূত্রে জানা গিয়েছে, নির্বাচন ঘোষণার আগে থেকেই নগদ এবং অস্ত্র উদ্ধারে বিশেষ জোর দেওয়া হয়েছে। পয়লা ডিসেম্বর থেকে এখনও পর্যন্ত শহর থেকে মোট প্রায় তিন কোটি টাকা উদ্ধার করা হয়েছে বলে লালবাজার জানিয়েছে। পাশাপাশি, ৩৯টি অস্ত্রও উদ্ধার হয়েছে।

আরও পড়ুন
Advertisement