Arrest

ফের ফুটপাত থেকে শিশু ‘চুরি’, ধৃত এক

পুলিশ সূত্রের খবর, দমদম স্টেশনের সামনে ফুটপাতে মায়ের সঙ্গে থাকত ওই শিশুটি। গত শুক্রবার সে নিখোঁজ হয়ে যায়। তার মা সিঁথি থানায় অভিযোগ করেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ০৮:৪৫

—প্রতীকী চিত্র।

ফের শিশু চুরির অভিযোগ উঠল শহরে। এ বারের ঘটনাস্থল দমদম স্টেশন এলাকা। চার বছরের এক শিশুকন্যাকে চুরি করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিঁথি থানার পুলিশ। ধৃতকে জেরা করে উদ্ধার করা হয়েছে শিশুটিকে। লালবাজার জানিয়েছে, ধৃতের নাম মিন্টু হাজরা। বৃহস্পতিবার তাকে বিটি রোড থেকে ধরা হয়।

Advertisement

পুলিশ সূত্রের খবর, দমদম স্টেশনের সামনে ফুটপাতে মায়ের সঙ্গে থাকত ওই শিশুটি। গত শুক্রবার সে নিখোঁজ হয়ে যায়। তার মা সিঁথি থানায় অভিযোগ করেন। তদন্তে নেমে সিসি ক্যামেরার ফুটেজে পুলিশ দেখে, ওই দিন সন্ধ্যায় এক ব্যক্তি শিশুটিকে নিয়ে চলে যাচ্ছে। এক পুলিশকর্তা জানান, ওই ছবি বিভিন্ন জায়গায় দেখানোর পরে অভিযুক্তকে শনাক্ত করেন তদন্তকারীরা। কিন্তু তার নাগাল পাওয়া যাচ্ছিল না। শেষে বৃহস্পতিবার বিটি রোডের কাছ থেকে মিন্টুকে ধরা হয়। তবে, কেন সে শিশুটিকে চুরি করেছিল, তা স্পষ্ট নয়।

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার রাতে মুচিপাড়া থানার সূর্য সেন স্ট্রিটে ফুটপাত থেকে ন’মাসের এক শিশুকন্যাকে চুরির অভিযোগ উঠেছিল। তদন্তে উঠে আসে, বিক্রির উদ্দেশ্যে তাকে নিয়ে যাওয়া হয়েছিল বিহারের জামুইয়ে। এই ঘটনায় ধৃত দুই অভিযুক্ত ইন্দ্রদেব দাস এবং ননীকিশোর দাসকে বৃহস্পতিবার ২৮ মে পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছে ব্যাঙ্কশাল আদালত। তবে আর এক অভিযুক্ত পলাতক। আদালত সূত্রের খবর, সে-ই মূল অভিযুক্ত। ন’মাসের শিশুকন্যাটিকে এ দিন চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সামনে হাজির করানো হয়। বয়স এত কম হওয়ায় তাকে মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে কমিটি।

আরও পড়ুন
Advertisement