Taxi Driver

ট্যাক্সি চুরি করে পালানোর চেষ্টা মধ্য কলকাতায়, বাধা দিতে গিয়ে সেই গাড়ির ধাক্কাতেই প্রাণ গেল মালিকের

মঙ্গলবার সকালে নিজের ট্যাক্সি সাফাই করছিলেন ফিরোজ। তখন সকাল সাড়ে ৭টা। ট্যাক্সির ভিতরেই ঝুলছিল চাবি। অভিযোগ, সে সময় ট্যাক্সি চুরির চেষ্টা করেন এক যুবক।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১৮:৩৪

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কলকাতার জ়াকারিয়া স্ট্রিটে নিজের ট্যাক্সি ধোয়াচ্ছিলেন মালিক। তাঁর সামনেই গাড়ি চুরি করে পালানোর চেষ্টা করেন এক যুবক। অভিযোগ, বাধা দিতে গেলে মালিককেই ওই ট্যাক্সি দিয়েই পিষে দেন তিনি। প্রৌঢ় মালিককে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত চালকের নাম মহম্মদ ফিরোজ। তাঁর বয়স ৫২ বছর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জ়াকারিয়া স্ট্রিটের রাজস্থান গেস্ট হাউসের কাছে মঙ্গলবার সকালে নিজের ট্যাক্সি সাফাই করছিলেন ফিরোজ। তখন সকাল সাড়ে ৭টা। ট্যাক্সির ভিতরেই ঝুলছিল চাবি। অভিযোগ, সে সময় ট্যাক্সি চুরির চেষ্টা করেন এক যুবক। সোজা ভিতরে উঠে বসে ট্যাক্সি চালু করে দেন। সে সময় বাধা দিতে যান ফিরোজ এবং কয়েক জন। তাঁরা জোর করে ট্যাক্সির সামনে ‘স্টিয়ারিং হুইল’ ডান দিকে ঘোরানোর চেষ্টা করেন, যাতে তা থেমে যায়।

এর ফলে গাড়িটি ডান দিকে ঘুরে একটি লাইটপোস্টে ধাক্কা দেয়। ধাক্কা লাগে ফিরোজেরও। গুরুতর জখম হন তিনি। তাঁর বুকে এবং পেটের ডান দিকে আঘাত লাগে। সঙ্গে সঙ্গে ফিরোজকে মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ট্যাক্সিটি আটক করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকেও। তাঁর নাম জাভেদ আহমেদ। বয়স ২৯ বছর। ফিরোজের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। জোড়াসাঁকো থানায় অভিযোগ দায়ের করেছেন মৃত ফিরোজের ছেলে মহম্মদ ইমরোজ। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement