Kunal Ghosh

বিদেশ যেতে চান কুণাল, আর্জি হাই কোর্টে, এখনও অধরা অনুমতি

২০১৬ সালে সারদা মামলায় জামিন পেয়েছিলেন রাজ্যের শাসকদলের মুখপাত্র কুণাল। তবে সেই জামিন দেওয়া হয়েছিল শর্তসাপেক্ষে। বিদেশযাত্রার উপরে আরোপ করা হয়েছিল বিধিনিষেধ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১২:৪৩
কুণালের আবেদনের প্রেক্ষিতে তদন্তকারী সংস্থা সিবিআইের মতামত জানতে চেয়েছিল আদালত।

কুণালের আবেদনের প্রেক্ষিতে তদন্তকারী সংস্থা সিবিআইের মতামত জানতে চেয়েছিল আদালত। ফাইল চিত্র।

সারদা মামলায় জামিন পাওয়ার ৬ বছর পর বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হলেন কুণাল ঘোষ। তবে কুণালের আর্জি শেষ পর্যন্ত আদালতের সম্মতি পাবে কি না, তা জানতে অপেক্ষা করতে হবে আরও ৮ দিন। কেন না সারদা মামলায় জামিন পাওয়া কুণালের আর্জি শুনে নিজেদের মতামত জানাতে কিছুটা সময় চেয়েছে তদন্তকারী সংস্থা সিবিআই।

২০১৬ সালে সারদা মামলায় জামিন পেয়েছিলেন রাজ্যের শাসকদলের মুখপাত্র কুণাল। তবে সেই জামিন দেওয়া হয়েছিল শর্তসাপেক্ষে। প্রথমে কুণালের রাজ্যের বাইরে যাওয়ার উপর কড়াকড়ি করা হলেও পরে শুধু দেশের বাইরে যাওয়ার ব্যাপারেই বিধিনিষেধ আরোপ করা হয়। সম্প্রতি কুণাল যে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন, তা সিঙ্গাপুরে যাওয়ার জন্য। আদালতের কাছে বিদেশযাত্রার অনুমতি চেয়ে আবেদন করেন কুণাল। সোমবার হাই কোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হয়। তবে শুনানি হলেও সিদ্ধান্ত অধরাই থেকে যায়।

Advertisement

কুণালের আবেদনের প্রেক্ষিতে সারদা মামলায় তদন্তকারী সিবিআইয়ের মতামত জানতে চেয়েছিল আদালত। সিবিআই এ ব্যাপারে প্রতিক্রিয়া জানানোর জন্য আদালতের কাছে কয়েক দিন সময় চেয়েছে। ফলে সোমবার কুণালের বিদেশযাত্রা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। আদালত সূত্রে খবর, আগামী ১০ জানুয়ারি মামলাটির পরবর্তী শুনানির সম্ভাবনা রয়েছে। সেখানেই এ ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে।

৬ বছর পর হঠাৎ বিদেশযাত্রার অনুমতি চেয়ে আবেদন কেন সে ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল কুণালকে। জবাবে তৃণমূলের মুখপাত্র বলেন, ‘‘এত দিন বিদেশে যাওয়ার দরকার পড়েনি। তাই আবেদন করিনি। সিঙ্গাপুর থেকে একটি আমন্ত্রণ এসেছে। সেখানে যাওয়ার দরকার বলেই আবেদন করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement