Weather Update

Weather update: বৃষ্টি হতে পারে, তবে কলকাতায় দুর্যোগের সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে হাওয়া অফিস

বুধবার সকাল থেকে আকাশের মুখ ভার থাকলেও দুপুরের পর থেকেই দেখা গিয়েছে রোদের উঁকি। তবে বেশ কয়েক দফা বৃষ্টির সম্ভাবনা এখনও রয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৫:৪০
মঙ্গলবার রাত থেকে বৃষ্টির জেরে জল জমেছে কালীঘাটে।

মঙ্গলবার রাত থেকে বৃষ্টির জেরে জল জমেছে কালীঘাটে। ছবি টুইটার থেকে নেওয়া।

যতটা ভাবা হয়েছিল, কলকাতায় ততটা প্রভাব পড়েনি ইয়াসের। তবে মঙ্গলবার রাত থেকে বেশ কয়েক দফা বৃষ্টির জেরে শহরের তাপমাত্রা কমেছে অনেকটাই। বুধবার সকাল থেকে আকাশের মুখ ভার থাকলেও দুপুরের পর থেকেই দেখা গিয়েছে রোদের উঁকি।

অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস ওড়িশার বালেশ্বের আছড়ে পড়েছে বুধবার সকালে। তার পর শক্তি হারিয়ে এগোচ্ছে ঝাড়খণ্ডের দিকে। স্থলভাগে ঢোকার সময় বালেশ্বরের আশপাশে ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় প্রায় ১৫৫ কিলোমিটার। কলকাতাতে ঝড়ের গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় ৬২ কিলোমিটার। পাশাপাশি আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ইয়াসের প্রভাবে গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ৩১ মিলিমিটার। কালো আকাশের ঘনঘটা কাটিয়ে রোদ উঁকি মারলেও, আবহাওয়া দফতর জানিয়েছে, বেশ কয়েক দফা বৃষ্টির সম্ভাবনা এখনও রয়েছে। কিন্তু ইয়াসের প্রভাবে মহানগরীতে দুর্যোগের সম্ভাবনা আর নেই বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

Advertisement

মঙ্গলবার থেকে বৃষ্টির জেরে কমেছে কলকাতার তাপমাত্রা। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement