Kolkata Hospital

২০২৬-এর মধ্যে প্রায় ৩০০টি শয্যা বৃদ্ধি করবে কলকাতার হাসপাতাল! জোর ক্যানসার চিকিৎসাতেও

বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতাল আগামী দু’বছরের জন্য কয়েকটি লক্ষ্যমাত্রা নির্দিষ্ট করেছে। তার মধ্যে অন্যতম শয্যাসংখ্যা বৃদ্ধি এবং ক্যানসার চিকিৎসার মানোন্নয়ন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ২০:২৭
হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর জয়ন্ত রায়।

হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর জয়ন্ত রায়। — নিজস্ব চিত্র।

আগামী দু’বছরের মধ্যে কলকাতার নামী বেসরকারি হাসপাতালে শয্যাসংখ্যা বৃদ্ধি পেতে চলেছে। তেমন লক্ষ্য নিয়েই এগোচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ। বিশেষ জোর দেওয়া হচ্ছে ক্যানসারের চিকিৎসাতেও।

Advertisement

পঞ্চসায়রের একটি বেসরকারি হাসপাতাল আগামী দু’বছরের জন্য লক্ষ্যমাত্রা নির্দিষ্ট করেছে। তার মধ্যে অন্যতম শয্যাসংখ্যা বৃদ্ধি। হাসপাতাল সূত্রে খবর, তাদের পরিধি বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। কাজও এগোচ্ছে। এই মুহূর্তে ওই হাসপাতালে মোট শয্যার সংখ্যা ৪০০। ২০২৬ সালের মধ্যে তা বৃদ্ধি করে ৬৭০ করা হতে পারে। সে ক্ষেত্রে দু’বছরের মধ্যে প্রায় ৩০০টি শয্যা বৃদ্ধি পাবে ওই হাসপাতালে। এতে রোগীদের পরিষেবা পেতে আরও সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

আগামী দিনে ক্যানসারের চিকিৎসাতেও জোর দেবেন হাসপাতাল কর্তৃপক্ষ। অঙ্কোলজি বিভাগের একটি সম্পূর্ণ নতুন ব্লক খোলার পরিকল্পনা রয়েছে তাঁদের। কেমোথেরাপি-সহ ক্যানসারের বিভিন্ন চিকিৎসা পদ্ধতিতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে রোগীদের সঠিক পরিষেবা দেওয়াই তাঁদের লক্ষ্য। কর্তৃপক্ষ জানিয়েছেন, দুরারোগ্য ক্যানসারের কবল থেকে রোগীদের মুক্ত করা, ক্যানসার নির্মূল করার উদ্দেশ্যে সবরকমের পরিষেবার বন্দোবস্ত রাখা হয়েছে তাঁদের হাসপাতালে। সেখানে বিষেশজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে রোগীদের পরিষেবা দেওয়া হয়ে থাকে। এই ধারাই আগামী দিনেও বহাল রাখতে বদ্ধপরিকর কর্তৃপক্ষ।

আরও পড়ুন
Advertisement