Fire

সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় টালিগঞ্জের আগুন নিয়ন্ত্রণে, ঘটনাস্থলে মন্ত্রী অরূপের সঙ্গে সুজিতও

দমকলের ১৫টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নেভাতে গিয়ে দমকলের দু-এক জন কর্মী অসুস্থ হয়েছিলেন। তাঁরা বর্তমানে সুস্থ রয়েছেন বলে জানান সুজিত বসু।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১২:৩৪
আগুনে পুড়ে নষ্ট হয়েছে গুদামের সামগ্রী।

আগুনে পুড়ে নষ্ট হয়েছে গুদামের সামগ্রী। নিজস্ব চিত্র।

টালিগঞ্জের কুঁদঘাট এলাকায় এক প্রযোজনা সংস্থার গুদামে আগুন নিয়ন্ত্রণে এসেছে। দমকলের ১৫টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এই ঘটনায় কেউ হতাহত হননি। ঘটনাস্থলে গিয়ে জানালেন দমকলমন্ত্রী সুজিত বসু। কী কারণে আগুন লাগল, তা অনুসন্ধান করে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

অগ্নিকাণ্ড প্রসঙ্গে দমকলমন্ত্রী বলেন, ‘‘সকাল ৬টা ৪১ মিনিটে আমরা আগুন লাগার খবর পাই। তার পর আমরা দমকলের চারটি গাড়ি পাঠাই। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। স্টুডিয়োর গুদামে অনেক সামগ্রী ছিল। দাহ্য পদার্থ ছিল।’’ দমকল-পুলিশের সঙ্গে স্থানীয়রা দ্রুততার সঙ্গে পরিস্থিতি সামলেছেন বলে জানান মন্ত্রী।

Advertisement

অন্য দিকে, দমকল দেরিতে ঘটনাস্থলে পৌঁছয় বলে অভিযোগ করেছেন স্থানীয়দের একাংশ। এই প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘‘এই অভিযোগ ঠিক নয়। আগুন নেভাতে গিয়ে দমকলের দু’এক জন কর্মী অসুস্থ হয়েছিলেন।’’ তাঁরা বর্তমানে সুস্থ রয়েছেন বলে জানান সুজিত বসু।

ঘটনাস্থলে যান মন্ত্রী অরূপ বিশ্বাসও। আগুন নেভানোর কাজে যে সমস্ত স্থানীয় বাসিন্দারা এগিয়ে এসেছিলেন, তাঁদের জন্য খাবারের ব্যবস্থা করেন মন্ত্রী।

স্থানীয়দের সূত্রে খবর, বৃহস্পতিবার ভোররাতে টালিগঞ্জের কুঁদঘাট এলাকায় এক প্রযোজনা সংস্থার গুদামে আগুন লাগে। গুদামটি ঘনবসতিপূর্ণ এলাকায় ছিল। গুদামের বহু সামগ্রী আগুনে পুড়ে নষ্ট হয়েছে বলে জানা গিয়েছে। গুদামটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না বলে অভিযোগ করেছেন স্থানীয়দের একাংশ। কী কারণে আগুন, তা স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement