Weather News

কলকাতায় ঝমঝমিয়ে বৃষ্টি, কালো মেঘে বিকেলেই সন্ধ্যা নামল শহরে, কী বলছে হাওয়া অফিস

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মধ্য বঙ্গোপসাগরে আগামী ২৪ ঘণ্টায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। ওই ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৭:০৪
বিকেলের শহরে ঝেঁপে বৃষ্টি।

বিকেলের শহরে ঝেঁপে বৃষ্টি। —ফাইল ছবি

রাতে ঝমঝমিয়ে বৃষ্টির পর বুধবার সকাল থেকে কলকাতার আকাশ ছিল রোদ ঝলমলে। বিকেলে ফের চার দিক কালো করে ঝেঁপে নামল বৃষ্টি। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আগামী দু’ঘণ্টা বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বুধবার বিকেলে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানিয়েছে, কলকাতা ও হাওড়ার বেশ কিছু এলাকায় ঘণ্টা দু’য়েক বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। সেই পূর্বাভাস অনুযায়ী বিকেল সাড়ে ৪টে নাগাদ একাধিক এলাকায় বৃষ্টি শুরুও হয়ে গিয়েছে। মেঘলা আকাশে বিকেলের মধ্যেই যেন নেমে গিয়েছে সন্ধ্যা। এ দিকে অসময়ের এই বৃষ্টিতে অস্বস্তিতে পড়েছেন পথচলতি মানুষ।

Advertisement

বুধবার আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মধ্য বঙ্গোপসাগরে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। ওই ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। বুধবার এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement