West Bengal State Assembly

বিধানসভায় অনুমতি ছাড়া ঢুকে পড়ল বিজেপি নেতা রাহুল সিংহের গাড়ি, প্রশ্নের মুখে নিরাপত্তা

পরিস্থিতি সামাল দিতে ছুটে আসেন বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা, বিধায়ক শঙ্কর ঘোষ। বিধানসভার মার্শাল নিজে এসে বিষয়টির খোঁজখবর করেন। তবু নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৬
image of rahul sinha

বিনা অনুমতিতে বিধানসভায় প্রবেশ করল রাহুল সিংহের গাড়ি। — ফাইল চিত্র।

অনুমতি ছাড়াই বিধানসভায় ঢুকে পড়ল বিজেপি নেতা রাহুল সিংহের গাড়ি। গত ডিসেম্বরে দিল্লিতে সংসদে ‘রংবাজি’ কাণ্ডের পর থেকে বিধানসভায় কড়া নিরাপত্তা। তার পরে কী ভাবে অনুমতি ছাড়া একটি গাড়িকে ঢুকতে দেওয়া হল, উঠছে প্রশ্ন। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসেন বিজেপির পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা, বিধায়ক শঙ্কর ঘোষ। বিধানসভার মার্শাল নিজে এসে বিষয়টির খোঁজখবর করেন। তবু নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

Advertisement

গত ডিসেম্বরে সংসদে ‘রংবাজি’ নিয়ে ঢুকে পড়েন দু’জন। অধিবেশনের মাঝেই তা ছোড়েন। তার পর থেকে বিধানসভায় কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। বিধানসভার সদস্য বা আধিকারিক না হলে সরাসরি গাড়ি নিয়ে ভিতরে প্রবেশ করা যায় না। বিশেষ অনুমতি করিয়ে তবেই প্রবেশ করতে হয়। ফটকে বসানো হয়েছে ‘হাইট বার’ যন্ত্র। সংবাদমাধ্যমের ক্যামেরা প্রবেশেও সীমাবদ্ধতা রয়েছে। এই পরিস্থিতিতে মঙ্গলবার বিধানসভায় ঢুকে পড়ে রাহুলের গাড়ি। সঙ্গে ছিলেন তাঁর নিরাপত্তারক্ষীরাও। বিধানসভার উত্তর ফটকের নিরাপত্তা রক্ষীরা বিজেপি বিধায়কের গাড়ি ভেবে সেটিকে ঢুকতে দেন। বিধানসভার গাড়িবারান্দা পর্যন্ত পৌঁছে যায় রাহুলের গাড়ি। তার পর বিষয়টি বুঝতে পারেন বিধানসভার নিরাপত্তারক্ষীরা। তার পরেই গাড়িটি আবার বার করে আনা হয়।

সঙ্গে সঙ্গে ছুটে আসেন মনোজ এবং শঙ্কর। তাঁরা নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলে অনুমতিপত্র করিয়ে গাড়িটিকে আবার ভিতরে ঢুকিয়ে আনেন। বিধানসভার মার্শাল খবর পেয়ে ছুটে আসেন। খোঁজখবর নেন। এর পর বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায় গাড়ি নিয়ে বিধানসভার ভিতরে প্রবেশ করতে চাইলে তা আটকানো হয়। পরে ভাল করে খতিয়ে দেখে সেই গাড়িটি বিধানসভার ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়। এত কড়াকড়ির পরেও কী ভাবে বিধানসভায় অনুমতি ছাড়া প্রবেশ করল বিজেপি নেতার গাড়ি, সেই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

আরও পড়ুন
Advertisement