Kuntal Ghosh

‘অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে ইডি-সিবিআই!’ কলকাতা পুলিশের দ্বারস্থ ধৃত কুন্তল

আগেও কুন্তল অভিযোগ করেছেন যে, দলের নেতাদের নাম বলতে তাঁকে চাপ দেওয়া হচ্ছে। বলেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর জন্য চাপ দেওয়া হচ্ছে। আমি বিচারকের কাছে লিখিত অভিযোগ করেছি।’’

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১২:৩৬
Kuntal Ghosh and Abhishek Banerjee

প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে অভিযোগ করেছেন কুন্তল। সেই অভিযোগ হেস্টিংস থানায় পৌঁছে দেওয়া হয়েছে। —ফাইল চিত্র।

তাঁর মুখ দিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলিয়ে নিতে চাইছেন তদন্তকারীরা। তাঁকে চাপ দেওয়া হচ্ছে। এই অভিযোগ নিয়ে এ বার কলকাতা পুলিশের দ্বারস্থ হলেন নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। তাঁর অভিযোগ সিবিআই এবং ইডির বিরুদ্ধে। পুলিশ সূত্রে খবর, প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে অভিযোগ করেছেন কুন্তল। সেই অভিযোগ হেস্টিংস থানায় পৌঁছে দেওয়া হয়েছে।

এর আগেও এই একই অভিযোগ করেছিলেন কুন্তল। গত সপ্তাহে আলিপুরের বিশেষ আদালতে তোলা হয় নিয়োগ দুর্নীতিতে ধৃত তাপস মণ্ডল, নীলাদ্রি ঘোষ এবং কুন্তলকে। নিয়োগ দুর্নীতির টাকা কোথায় কোথায় গিয়েছে, নতুন কী তথ্যপ্রমাণ উঠে এসেছে, তা জানিয়ে এই তিন জনের জামিনের বিরোধিতা করে ইডি। সে দিনই কুন্তল অভিযোগ করেন দলের নেতাদের নাম বলতে তাঁর উপর বলপূর্বক চাপ দিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তিনি বলেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর জন্য চাপ দেওয়া হচ্ছে। আমি বিচারকের কাছে লিখিত অভিযোগ করেছি।’’

Advertisement

তার ঠিক আগেই শহিদ মিনারের সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেন, হেফাজতে থাকার সময় মদন মিত্র, কুণাল ঘোষকে তাঁর নাম নিতে বলেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঘটনাক্রমে কুন্তলও একই অভিযোগ করেন। উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারির ৫২ দিনের মাথায় যুব তৃণমূলের সম্পাদক কুন্তল ঘোষকে বহিষ্কার করে দল। তবে কুন্তল নিজে তৃণমূলের পাশে আছেন বলে জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement