TMC

উত্তর কলকাতার তৃণমূল নেতার ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, হুমকি দেওয়ায় অভিযুক্ত নেতাও

লিখিত ভাবে ৩৬ নম্বর ওয়ার্ডের এক তৃণমূল নেতার ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। সঙ্গে ভাইয়ের পক্ষ নিয়ে ওই শ্রমিক নেতা তাঁকে লাগাতার হুমকি দিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৬:৩৪

—প্রতীকী চিত্র।

উত্তর কলকাতার এক তৃণমূল নেতার ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের হল। সঙ্গে সেই নেতার বিরুদ্ধে তাঁকে হুমকি দেওয়ারও অভিযোগ তুলেছেন অভিযোগকারিণী। বৃহস্পতিবার রাতে এক মহিলা নারকেলডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন দু’জনের নামে। সেই লিখিত অভিযোগে ৩৬ নম্বর ওয়ার্ডের এক তৃণমূল নেতার ভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। সঙ্গে ভাইয়ের পক্ষ নিয়ে ওই শ্রমিক নেতা তাঁকে লাগাতার হুমকি দিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, ওই নেতা ৩৬ নম্বর ওয়ার্ডে তৃণমূলের শ্রমিক সংগঠনের একটি পদে রয়েছেন।

Advertisement

অভিযোগকারিণীর দাবি, ওই শ্রমিক নেতা তাঁকে কাজ দেওয়ার কথা বলে ভাইয়ের সঙ্গে আলাপ করিয়েছিলেন। এর পর ভাইয়ের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে তাঁর। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁকে বেশ কয়েক বার ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেছেন ওই যুবতী। অন্তঃসত্ত্বা হয়ে পড়লে, তাঁকে বিয়ে করতে অস্বীকার করেন নেতার ভাই। তিনি এ-ও জানতে পারেন যে, ওই ব্যক্তি বিবাহিত। এর পর থেকে তাঁকে এড়িয়ে চলা শুরু করেন তিনি। বিষয়টি জানতে পেরেই ভাইয়ের পক্ষ নিয়ে ওই যুবতীকে হুমকি দিয়েছেন শ্রমিক সংগঠনের ওই নেতা। ভাইয়ের সঙ্গে তাঁর সম্পর্কের কথা প্রকাশ্যে আনলে ফল ভাল হবে না বলে হুমকি দেওয়া হয়েছে অভিযোগকারিণীকে। লিখিত অভিযোগে এমনটাই জানানো হয়েছে।

অভিযোগের পর উত্তর কলকাতা জেলা আইএনটিটিইউসির সভাপতি স্বপন সমাদ্দার বলেন, ‘‘প্রথমত, আমাদের ওয়ার্ড কমিটি বলে এখনও কিছু গঠন করা হয়নি। কেউ যদি পদ নিয়ে কোনও দাবি করে থাকে, তবে তা সত্য নয়। আর কেউ যদি অপরাধ করে থাকে, তবে তার বিরুদ্ধে প্রশাসন আইনানুগ ব্যবস্থা নেবে। দল বা সংগঠন তার পাশে থাকবে না। কিন্তু অভিযোগ উঠলে অবশ্যই তদন্ত হওয়া উচিত, যে অভিযোগ আদৌ সত্য কি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement