Fire Incident

বাঙুরের আবাসনে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে, নিরাপদে বের করে আনা হল সবাইকে

ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৮টি ইঞ্জিন। ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলমন্ত্রী সুজিত বসুও। দমকল সূত্রে খবর, একটি ল্যাম্পপোস্ট থেকে আগুন ছড়িয়ে পড়ে বহুতলে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৯:০১
A fire incident occurred in Bangur, Kolkata, personnel of Fire services reached at the spot

বিধ্বংসী আগুন বাঙুরে। নিজস্ব চিত্র।

কলকাতার বাঙুরে একটি বহুতলে বিধ্বংসী আগুন লাগল রবিবার সন্ধ্যায়। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৮টি ইঞ্জিন। ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলমন্ত্রী সুজিত বসুও। দমকল সূত্রে খবর, একটি ল্যাম্পপোস্ট থেকে আগুন ছড়িয়ে পড়ে বহুতলে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলের পাশেই পেট্রল পাম্প থাকায় উদ্বিগ্ন এলাকাবাসী। দ্রুত গতিতে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করছে দমকল।

Advertisement

প্রত্যক্ষদর্শীদের একাংশ জানিয়েছেন, বহুতলটির নীচে গোডাউন থাকায় আগুন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে। দমকল জানিয়েছে, আবাসনের অন্তত দু’টি ফ্ল্যাটে আগুন ছড়িয়ে পড়েছে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে আশেপাশের এলাকা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বহুতল থেকে ৬টা সিলিন্ডার বের করে আনা হয়েছে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর। তবে আগুন লাগার পর প্রায় আড়াই ঘণ্টা কেটে গেলেও এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি দমকল। দমকলের সঙ্গে উদ্ধারকাজে স্থানীয়রাও হাত লাগান। সকলের প্রচেষ্টাতেই আবাসনের সব বাসিন্দাকেই নিরাপদে নীচে নামিয়ে আনা সম্ভব হয়েছে। স্থানীয় বাসিন্দা এক কে গব্বর জানিয়েছেন, বিকেল ৫টা ৪৫ নাগাদ প্রবল বৃষ্টির মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে।

ঘটনাস্থলে দমকলমন্ত্রী সুজিত বসু।

ঘটনাস্থলে দমকলমন্ত্রী সুজিত বসু। — নিজস্ব চিত্র।

দমকল কর্তাদের একাংশ জানিয়েছেন, ঝড়ে শর্ট সার্কিট হয়ে এই ঘটনা ঘটে থাকতে পারে। দমকলমন্ত্রী জানিয়েছেন, আবাসনটির অগ্নিনির্বাপক ব্যবস্থা ঠিকঠাক ছিল কিনা, তা খতিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement