Joka-Majherhat Metro Route

কাউন্টার উঠে যাচ্ছে জোকা মেট্রোর আরও দুই স্টেশনে

মেট্রো সূত্রের খবর, বেহালা বাজার স্টেশন থেকে দৈনিক ৮০ জন এবং ঠাকুরপুকুর থেকে দৈনিক ১০০ জন যাত্রী সফর করেন। এত অল্প সংখ্যক যাত্রীর জন্য বুকিং কাউন্টার খোলা রাখার পক্ষপাতী নন কর্তৃপক্ষ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ০৮:১৯

—প্রতীকী চিত্র।

জোকা-মাঝেরহাট মেট্রোর তারাতলা এবং শখেরবাজার স্টেশনে আগেই বুকিং কাউন্টার তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মেট্রো কর্তৃপক্ষ। গত পয়লা অগস্ট থেকে ওই দুই স্টেশনে তা কার্যকর হয়েছে। এ বার ঠাকুরপুকুর এবং বেহালা বাজার স্টেশনেও বুকিং কাউন্টার তুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছেন তাঁরা। আগামী ১৫ অগস্ট থেকে ওই দুই স্টেশনে বুকিং কাউন্টার থাকবে না বলে জানিয়েছেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

Advertisement

মেট্রো সূত্রের খবর, বেহালা বাজার স্টেশন থেকে দৈনিক ৮০ জন এবং ঠাকুরপুকুর থেকে দৈনিক ১০০ জন যাত্রী সফর করেন। এত অল্প সংখ্যক যাত্রীর জন্য বুকিং কাউন্টার খোলা রাখার পক্ষপাতী নন কর্তৃপক্ষ। ফলে, ১৫ অগস্ট থেকে জোকা-মাঝেরহাট মেট্রোর চালু হওয়া চারটি স্টেশনেই বুকিং কাউন্টারের অস্তিত্ব থাকবে না। যাত্রীদের স্মার্ট কার্ড অথবা টোকেন কেনার স্বয়ংক্রিয় ভেন্ডিং মেশিন ব্যবহার করতে হবে।

প্রসঙ্গত, এই মেট্রোয় ৫০ মিনিটের ব্যবধানে ট্রেন চলে। যাত্রীদের অভিযোগ, সময়ের এত ব্যবধান ছাড়াও পরিষেবার সময়ও চাহিদার অনুকূল নয়। পরিষেবা কমিয়ে বুকিং কাউন্টার তুলে দেওয়ার সমালোচনা করেছেন তাঁরা। সূত্রের খবর, নিউ গড়িয়া-রুবি পথে পরিষেবার সময় বেড়েছে। সেখানে বাড়তি কর্মী পাঠাতেই ঠাকুরপুকুর ও বেহালা বাজার স্টেশনে কাউন্টার বন্ধ হচ্ছে।

আরও পড়ুন
Advertisement