Nabanna Abhijan

ভোগান্তির আশঙ্কায় পঠনপাঠন বন্ধ রাখছে কিছু বেসরকারি স্কুল

মঙ্গলবার দুপুর ১টা নাগাদ নবান্ন অভিযান শুরু হওয়ার কথা। তবে সকাল থেকেই অভিযানের জন্য শহরের বিভিন্ন জায়গায় জমায়েত হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে শহরের প্রধান রাস্তাগুলিতে, বিশেষ করে মধ্য কলকাতায় যানজটের আশঙ্কা রয়েই যাচ্ছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ০৭:৩৭

—প্রতীকী চিত্র।

নবান্ন অভিযানের পরিপ্রেক্ষিতে শহরের কয়েকটি বেসরকারি স্কুলে পঠনপাঠন বন্ধ থাকলেও অনেক বেসরকারি স্কুলই জানিয়েছে, তাদের স্বাভাবিক ক্লাস হবে। সরকারি স্কুলও থাকছে খোলা। তবে অভিভাবকদের একাংশ জানাচ্ছেন, আর জি কর-কাণ্ডের প্রতিবাদে আজ, মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক ঘিরে শহর জুড়ে যানজটের আশঙ্কা করছেন
তাঁরা। তাই পরীক্ষা না থাকলে অনেক অভিভাবকই ছেলেমেয়েদের স্কুলে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

আজ, মঙ্গলবার দুপুর ১টা নাগাদ নবান্ন অভিযান শুরু হওয়ার কথা। তবে সকাল থেকেই অভিযানের জন্য শহরের বিভিন্ন জায়গায় জমায়েত হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে শহরের প্রধান রাস্তাগুলিতে, বিশেষ করে মধ্য কলকাতায় যানজটের আশঙ্কা রয়েই যাচ্ছে। অভিভাবকদের একাংশের মতে, স্কুলে যেতে হয়তো সমস্যা হবে না তাঁদের ছেলেমেয়েদের, কিন্তু স্কুল ছুটির পরে বাড়ি ফিরতে ভোগান্তি হতেই পারে।

লা মার্টিনিয়র ফর বয়েজ এবং লা মার্টিনিয়র ফর গার্লস খোলা থাকলেও স্কুল ছুটির সময় এগিয়ে আনা হয়েছে বলে জানিয়েছেন স্কুলের সচিব সুপ্রিয় ধর। অভিনব ভারতী হাইস্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁদের স্কুলের পঠনপাঠন বন্ধ থাকবে। মঙ্গলবার যে পরীক্ষা ছিল, সেই পরীক্ষার দিনক্ষণ পরে জানানো হবে। সেন্ট জ়েভিয়ার্স স্কুল, মডার্ন হাইস্কুল ফর গার্লসের পঠনপাঠন অবশ্য অন্য দিনের মতোই হবে বলে জানানো হয়েছে। ডিপিএস রুবি পার্ক, রুবি পার্ক পাবলিক স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন, শিক্ষকেরা স্কুলে আসবেন। তবে পড়ুয়াদের আসতে হবে না। পঠনপাঠন বন্ধ থাকবে। পরীক্ষাও স্থগিত থাকছে মঙ্গলবার। মধ্যশিক্ষা পর্ষদের অধীনে থাকা সরকারি, সরকার পোষিত এবং সরকারি সাহায্যপ্রাপ্ত সমস্ত স্কুলই খোলা থাকবে বলে জানিয়েছেন এক পর্ষদকর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement