Kolkata Incident

কলকাতায় বেপরোয়া গতির বলি কিশোর, গার্ডেনরিচ উড়ালপুলে ডিভাইডারে ধাক্কা বাইকের, মৃত্যু চালকের

রবিবার দুপুর পৌনে ২টো নাগাদ দুর্ঘটনাটি ঘটে। বেপরোয়া গতিতে বাইক চালিয়ে গার্ডেনরিচ উড়ালপুলের উপর দিয়ে যাচ্ছিল ওই কিশোর। মাথায় ছিল না হেলমেট।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২২:২৫
A fatal road accident occurred on the Garden Reach Flyover

প্রতিনিধিত্বমূলক ছবি।

উড়ালপুলে বেপরোয়া মোটরবাইকের দৌরাত্ম্যে মৃত্যু হল বাইকচালকের। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে গার্ডেনরিচ উড়ালপুলে। পুলিশ জানিয়েছে, মৃত যুবকের নাম আদিল খান (১৭)।

Advertisement

পুলিশ জানিয়েছে, সন্তোষপুরের বাসিন্দা আদিল রবিবার দুপুরে মাঝেরহাট থেকে গার্ডেনরিচের দিকে যাচ্ছিল। দুপুর পৌনে ২টো নাগাদ দুর্ঘটনাটি ঘটে। বেপরোয়া গতিতে বাইক চালিয়ে গার্ডেনরিচ উড়ালপুলের উপর দিয়ে যাচ্ছিল আদিল। মাথায় ছিল না হেলমেট। সে সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে উড়ালপুলের ডিভাইডারে ধাক্কা মারে বাইকটি।

ধাক্কা লাগার সঙ্গে সঙ্গে বাইক থেকে ছিটকে উড়ালপুলের উপরে পড়ে যায় আদিল। বাইকটিও ছিটকে যায় বেশ কিছুটা দূরে। ধাক্কার কারণে সাদা-কালো বাইকটিও দুমড়েমুচড়ে গিয়েছে বলে পুলিশ জানিয়েছে। ঘটনাটি নজরে আসতেই পথচলতি মানুষ খবর দেন থানায় এবং ট্র্যাফিক পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পুলিশ গুরুতর জখম অবস্থায় আদিলকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। তবে তাঁকে বাঁচানো যায়নি। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা আদিলকে পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।

মৃত যুবকের মোবাইল ফোন এবং সঙ্গে থাকা অন্যান্য জিনিসপত্র ঘেঁটে তাঁর পরিচয় জানতে পারে পুলিশ। খবর দেওয়া হয় আদিলের পরিবারকে। ড্রাইভিং লাইসেন্স না থাকার পরেও কী ভাবে আদিল বাইক নিয়ে রাস্তায় বার হল তা নিয়ে প্রশ্ন উঠছে। পুলিশ জানতে পেরেছে বাইকটি আদিলের দাদার। তাঁকে না জানিয়েই বাইক নিয়ে বেরিয়ে পড়েছিল আদিল। কোথায় যাচ্ছিল সে, তা-ও অজানা। তবে এ দিনের দুর্ঘটনার পরে ফের এক বার উড়ালপুলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কলকাতায় প্রায়ই কোনও না কোনও উড়ালপুলে বাইক দুর্ঘটনার খবর প্রকাশ্যে আসে। প্রায় সব ক্ষেত্রেই বেপরোয়া গতি এবং মাথায় হেলমেট না থাকার বিষয় জানা যায়। এ নিয়ে কলকাতা পুলিশের তরফে বার বার সতর্ক করা হয় নাগরিকদের। ‘সেভ ড্রাইভ, সেফ লাইফ’ নামে কর্মসূচি চালায় কলকাতা পুলিশ।

আরও পড়ুন
Advertisement