Financial Fraud Case

৬৫ লক্ষের প্রতারণায় ধৃত আরও তিন

বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালত ধৃত পৃথ্বীব, যোগীন্দর এবং রমনকে ৪ জুন পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছে। আদালত সূত্রের খবর, সমাজমাধ্যমকে ব্যবহার করেই এ হেন প্রতারণার জাল পাতা হয়েছিল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ০৮:৪৮

—প্রতীকী চিত্র।

টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে লগ্নির টোপ দিয়ে এক জনের কাছ থেকে ৬৫ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আরও তিন জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের সাইবার ক্রাইম থানা। পুলিশ সূত্রের খবর, ধৃতদের নাম পৃথ্বীব রাজ, যোগীন্দর সিংহ এবং রমন প্রতাপ। পৃথ্বীবের বাড়ি বিহারে। বাকি দু’জন উত্তরপ্রদেশের বাসিন্দা। অভিযোগ, টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে লগ্নি করলে প্রচুর টাকা মিলবে, এমন প্রতিশ্রুতি দিয়ে অভিযোগকারীর কাছ থেকে ওই বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয় প্রতারকেরা। ২০২৩ সালের এই আর্থিক প্রতারণার
মামলায় আগেই আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালত ধৃত পৃথ্বীব, যোগীন্দর এবং রমনকে ৪ জুন পর্যন্ত পুলিশি
হেফাজতে পাঠিয়েছে। আদালত সূত্রের খবর, সমাজমাধ্যমকে ব্যবহার করেই এ হেন প্রতারণার জাল পাতা হয়েছিল। প্রথমে প্রতারিতকে বলা হয়, সমাজমাধ্যমের বিভিন্ন
ভিডিয়ো ‘লাইক’ করলে টাকা মিলবে। এর পরে তাঁকে ছোটখাটো লগ্নি করতে বলে প্রতারকেরা। সেই লগ্নির পরে প্রতিশ্রুতি মতো টাকা ফেরত দিয়ে অভিযোগকারীর বিশ্বাস অর্জন করে প্রতারকেরা। তার পরেই অভিযোগকারী ৬৫ লক্ষ টাকা বিনিয়োগ করে তা খোয়ান।

পুলিশি তদন্তে উঠে এসেছে, প্রতারণার ওই ৬৫ লক্ষ টাকা ১৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে।
ধৃত তিন জনের মধ্যে এক জনের অ্যাকাউন্ট থেকে প্রতারণার ৫ লক্ষ ৬৫ হাজার টাকা মিলেছে। ধৃতদের কাছ থেকে অনেকগুলি মোবাইল ফোন, সিম কার্ড, চেক বই ও বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্রপাতি বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই প্রতারণা-চক্রে আরও কেউ জড়িত রয়েছে কি না, তা তদন্ত করে দেখছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement