Ration Case

বালু স্থিতিশীল, তবে আরও কয়েকটি পরীক্ষা করবেন চিকিৎসকেরা, খোঁজ নিতে হাসপাতালে যাবে ইডি

ইতিমধ্যে হাসপাতালে গিয়ে এক বার মন্ত্রীর‌ খোঁজ নিয়ে এসেছে ইডি। রবিবার আবার তারা হাসপাতালে যেতে পারে। জ্যোতিপ্রিয়ের স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট সোমবার আদালতে জমা দেবে তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১০:৪১
Jyotipriya Mallick is in stable condition with hospital to take few tests

জ্যোতিপ্রিয় মল্লিক। —ফাইল চিত্র।

জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থা স্থিতিশীল। হাসপাতাল সূত্রে খবর, তাঁর বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। যার রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ স্থির করবেন চিকিৎসকেরা। রবিবার আরও কিছু পরীক্ষা করা হবে। মন্ত্রীর এমআরআই-ও আরও এক বার করা হবে রবিবার।

Advertisement

ইতিমধ্যে হাসপাতালে গিয়ে এক বার মন্ত্রীর‌ খোঁজ নিয়ে এসেছে ইডি। রবিবার আবার তারা হাসপাতালে যেতে পারে। মন্ত্রী কেমন আছেন, তা দেখতে যেতে পারেন ইডি আধিকারিক। সোমবার এ বিষয়ে আদালতে তাদের রিপোর্ট জমা দিতে হবে।

হাসপাতাল সূত্রে খবর, জ্যোতিপ্রিয়ের হল্টার মনিটরিং চলছে। এটি হৃদ্‌যন্ত্রের একটি দীর্ঘ পরীক্ষা। এর মাধ্যমে হৃদ্‌স্পন্দনের মাত্রা বোঝা যায়। সোমবার মন্ত্রীর টিল্ট টেস্ট করা হতে পারে। চিকিৎসকদের সেই পরিকল্পনা রয়েছে। এটিও হৃদ্‌যন্ত্রের পরীক্ষা। হৃদ্‌রোগের সম্ভাবনা রয়েছে কি না, তা এর মাধ্যমে বোঝা যায়।

জ্যোতিপ্রিয়ের সুগারের সমস্যা রয়েছে দীর্ঘ দিন ধরেই। তাঁর রক্তে শর্করার মাত্রা অত্যধিক। এ ছাড়া কিডনির সমস্যাও রয়েছে। সেই বুঝে হাসপাতালে তাঁকে নরম, অর্ধতরল খাবার দেওয়া হচ্ছে।‌

রেশন বণ্টনে দুর্নীতির‌ অভিযোগে শুক্রবার জ্যোতিপ্রিয়কে গ্রেফতার করেছে ইডি। তার আগে বৃহস্পতিবার তাঁর সল্টলেকের দু’টি ফ্ল্যাটে চলে ম্যারাথন তল্লাশি। ভোর সাড়ে ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা‌। রাতে মন্ত্রীকে নিয়ে যাওয়া হয় সিজিও কমপ্লেক্সে। তার পরেই তাঁকে গ্রেফতার করা হয়।

শুক্রবার আদালতে অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয়। তাঁকে সেখান থেকে বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন মন্ত্রী। তাঁকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালে থাকাকালীন তা প্রযোজ্য হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement