Train Accident Helpline Numbers

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনায় হেল্পডেস্ক খুলল রেল, কোন কোন নম্বরে ফোন করতে হবে জানুন

শিয়ালদহ স্টেশনে যে হেল্পডেস্ক খোলা হয়েছে, তার নম্বর ০৩৩-২৩৫০৮৭৯৪, ০৩৩-২৩৮৩৩৩২৬। কাটিয়ার স্টেশনের হেল্পডেস্ক নম্বর— ৬২৮৭৮০১৮০৫, ০৯০০২০৪১৯৫২।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফাঁসিদেওয়া শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১২:২৬
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা। —নিজস্ব চিত্র।

শিয়ালদহের দিকে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়েছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ঘটনায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। জখম বহু যাত্রী। এই ঘটনায় বিভিন্ন স্টেশনে হেল্পডেস্ক নম্বর চালু করা হয়েছে।

Advertisement

শিয়ালদহ স্টেশনে যে হেল্পডেস্ক খোলা হয়েছে, তার নম্বর ০৩৩-২৩৫০৮৭৯৪, ০৩৩-২৩৮৩৩৩২৬। কাটিয়ার স্টেশনের হেল্পডেস্ক নম্বর— ৬২৮৭৮০১৮০৫, ০৯০০২০৪১৯৫২। বাকি তথ্য নীচের সারণিতে দেওয়া হল।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রেল সূত্রে খবর, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে সোমবার সকালে নির্ধারিত সময়েই রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝে দুর্ঘটনা ঘটে। পিছন দিক থেকে একটি মালগাড়ি এসে ওই ট্রেনে ধাক্কা মারে বলে খবর। সংঘর্ষের তীব্রতায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছন দিক থেকে পর পর দু’টি কামরা লাইনচ্যুত হয়ে পাশে ছিটকে পড়ে। দুর্ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে, ট্রেন থেকে ছিটকে যাওয়া কামরা দু’টি দুমড়ে-মুচড়ে গিয়েছে। একটি কামরা লাইন থেকে উপরের দিকে উঠে রয়েছে। তার নীচে ঢুকে রয়েছে মালগাড়ির কামরা। স্থানীয়েরা উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইন সেটাই। ফলে আপাতত দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘‘এই মাত্র দার্জিলিঙের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিশদে এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা মেরেছে শুনেছি। জেলাশাসক, এসপি, চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement