Recruitment Scam

কুন্তল এবং সোমার মধ্যে সম্পর্ক কী? জানলেন ইডি আধিকারিকেরা

শুক্রবার সোমা নামে কাউকে চেনেন না বলে দাবি করেছিলেন কুন্তল। উল্টে দাবি করেন, হৈমন্তী গঙ্গোপাধ্যায়কে বাঁচানোর জন্য গোপাল দলপতি তাঁর নামে উল্টোপাল্টা রটিয়ে বেড়াচ্ছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৯:৫৪
In recruitment scam accused Kuntal Ghosh has a friendly relationship with Soma Chakrabarty, ED knows that

কুন্তলের সঙ্গে সোমার সম্পর্ক কী? ফাইল চিত্র।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত, অধুনা জেলবন্দি কুন্তল ঘোষের সঙ্গে সোমা চক্রবর্তীর কী সম্পর্ক, তা নিয়ে বেশ কিছু তথ্য হাতে এসেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকদের কাছে। শুক্রবার আদালত থেকে বেরোনোর মুখে কুন্তল দাবি করেছিলেন যে, তিনি সোমাকে চেনেন না। কিন্তু ইডি সূত্রে খবর, জেরায় সোমার সঙ্গে ‘বন্ধুত্বের’ কথা স্বীকার করেছেন কুন্তল। অন্য দিকে সোমাও জানিয়েছেন যে, কুন্তল তাঁর ‘বন্ধু’।

Advertisement

ইডি তদন্তকারীরা কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় সাড়ে ৬ কোটি টাকার সন্ধান পেয়েছিলেন। এই টাকার লেনদেন সংক্রান্ত তদন্তের সূত্রেই উঠে আসে সোমার নাম। ইডি সূত্রে খবর, কুন্তল দাবি করেছিলেন ‘পরিচিত’ হিসাবে সোমাকে ৫ লক্ষ টাকা দিয়েছিলেন তিনি। তদন্তকারীরা অবশ্য টাকার এই অঙ্কটা ৫০ লক্ষের মতো বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছেন। সোমা জানিয়েছেন, ব্যবসার কাজে লাগাবেন বলে ধার হিসাবে কুন্তলের থেকে তিনি এই টাকা নিয়েছিলেন। ধার হিসাবে নেওয়া টাকা সোমা কুন্তলের কাছে ফিরিয়ে দিতেন কি না, তা বিভিন্ন নথি পরীক্ষা করে যাচাই করতে চাইছে ইডি।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে হুগলির বলাগড়ের যুব তৃণমূল নেতা কুন্তলের ব্যাঙ্ক-সহ বিভিন্ন নথি খতিয়ে দেখেছেন ইডি আধিকারিকরা। আর সেই নথি খতিয়ে দেখতে গিয়েই সোমার নাম উঠে আসে। ইডি সূত্রে খবর, ২০২০ সাল থেকে সোমা নামের ওই মহিলার সঙ্গে কুন্তলের বেশ কয়েক বার অর্থ লেনদেন হয়েছিল। কুন্তল প্রায় ৫০ লক্ষ টাকা সোমাকে দিয়েছিলেন বলেও ইডি জানতে পারে। কুন্তলের ব্যাঙ্কের নথি খতিয়ে দেখার পর সোমাকে ইডির তরফে তলব করা হয়। সিজিও কমপ্লেক্সে গিয়ে হাজিরাও দেন সোমা।

তবে শুক্রবার সোমা নামে কাউকে চেনেন না বলে দাবি করেন কুন্তল। উল্টে দাবি করেন, হৈমন্তী গঙ্গোপাধ্যায়কে বাঁচানোর জন্য গোপাল দলপতি তাঁর নামে উল্টোপাল্টা রটিয়ে বেড়াচ্ছেন। সোমা নামের ওই ‘রহস্যময়ী নারী’কে কুন্তল গাড়ি, ফ্ল্যাট, টাকা ইত্যাদি দিয়েছেন। শুক্রবার সেই অভিযোগও খারিজ করে কুন্তল বলেন, “আমার নিজেরই ফ্ল্যাট নেই, তো কাকে ফ্ল্যাট দেব।” হৈমন্তীর কাছে নিয়োগ দুর্নীতির আর এক অভিযুক্ত তাপস মণ্ডলের টাকা রয়েছে বলে আরও এক বার দাবি করেন কুন্তল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement