TMC Leader

হাওড়ায় প্রাক্তন তৃণমূল কাউন্সিলরের ‘দাদাগিরি’, বাস সিন্ডিকেটের অফিসে তালা ঝোলানোর অভিযোগ

বাস মালিকদের দাবি, প্রাক্তন তৃণমূল কাউন্সিলর জোর করে অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন। পাল্টা প্রাক্তন কাউন্সিলরের দাবি, বাস রাখার কোনও অনুমতিই নেই সিন্ডিকেটের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৯:২৮
Image of the Bus Syndicate

বাস সিন্ডিকেটের অফিসে তালা ঝোলানোর অভিযোগ। — নিজস্ব চিত্র।

বেআইনি ভাবে বাস রাখা হচ্ছে। এই যুক্তি দেখিয়ে বাস সিন্ডিকেটের অফিসঘরে তালা ঝোলালেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলর। পাল্টা তৃণমূল নেতার বিরুদ্ধেই তোলাবাজির অভিযোগ বাস মালিকদের। অভিযোগ, পাল্টা অভিযোগে সরগরম হাওড়া ময়দানের ২৪/এ/১ বাসস্ট্যান্ড। ঘটনার তদন্ত শুরু করেছে গোলাবাড়ি থানার পুলিশ।

Advertisement

হাওড়া ময়দানের কাছে ২৪/এ/১ বাসস্ট্যান্ড। সেখান থেকে প্রতিদিন হাওড়া ময়দান-মুকুন্দপুর রুটে অন্তত ৩৭টি বাস চলে। এ ছাড়াও বাসস্ট্যান্ড থেকে বেশ কিছু দূরপাল্লার বাসও ছা়ড়ে। অভিযোগ, হাওড়া পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলর মহম্মদ রুস্তম এবং তাঁর দলবল জোর করে স্ট্যান্ডের অফিসঘরে তালা ঝুলিয়ে দিয়েছেন। বাস মালিকদের অভিযোগ, প্রাক্তন কাউন্সিলর তাঁদের কাছে টাকা চেয়ে হুমকি দেন। বাসস্ট্যান্ডে মদ গাঁজা বিক্রি ছাড়াও নানা অসামাজিক কাজকর্ম চালাচ্ছেন প্রাক্তন কাউন্সিলের লোকজন, এমনও দাবি তাঁদের। এ নিয়ে বাস মালিকরা লিখিত ভাবে হাওড়া সিটি পুলিশের কমিশনারের কাছে এবং গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেছেন।

শনিবার দুপুরে দেখা যায়, বাসস্ট্যান্ডে দাপিয়ে বেড়াচ্ছেন রুস্তম এবং তাঁর দলবল। পুলিশ এলে তাঁদেরও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। তবে রুস্তম তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। এ দিন তিনি বলেন, ‘‘বাস মালিকরা বেআইনিভাবে স্ট্যান্ডে বাস রাখছেন। রাস্তায় বাস চালানোর অনুমতি থাকলেও ওখানে বাস রাখার অনুমতি নেই। ওটা হাওড়া পুরসভার জায়গা। তাই অফিসে তালা মেরে দিয়েছি।’’ যদিও তালা মারার অধিকার বা দায়িত্ব তাঁকে কে দিল, তার উত্তর দিতে পারেননি তিনি।

পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানিয়েছেন, বাসস্ট্যান্ডটি হাওড়া পুরসভার জমির উপর কি না, তা খতিয়ে দেখা হবে। আর বাস মালিকরা যে ওখানে বাস রাখছেন সে ব্যাপারে তাঁদের অনুমতি রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হবে। তিনি বলেন, ‘‘প্রাক্তন কাউন্সিলর হলেও এ ভাবে তালা বন্ধ করা ঠিক হয়নি। যে কাজে মানুষের অসুবিধা হয়, তৃণমূলকর্মী হিসাবে তা করা উচিত হয়নি রুস্তমের।’’

আরও পড়ুন
Advertisement