Howrah

প্রলোভনে পা দিয়ে বাড়ি থেকে পালিয়ে মুম্বইয়ের পথে, শালিমারে উদ্ধার মুর্শিদাবাদের তিন নাবালিকা

পুলিশ সূত্রে খবর, মুর্শিদাবাদের বাসিন্দা ওই তিন স্কুলছাত্রী বাড়িতে না জানিয়ে গত মঙ্গলবার বেরোয়। তার পর থেকে আর কোনও খোঁজ না পেয়ে মুর্শিদাবাদ পুলিশের দ্বারস্থ হয় পরিবার।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৫১

—প্রতীকী ছবি।

বাড়ি থেকে পালিয়ে মুম্বই যেতে গিয়ে হাওড়ার শালিমার স্টেশনে উদ্ধার তিন নাবালিকা। তিন জনেই স্কুলছাত্রী। পুলিশ সূত্রে খবর, মুর্শিদাবাদের বাসিন্দা ওই তিন স্কুলছাত্রী বাড়িতে না জানিয়ে গত মঙ্গলবার বেরোয়। তার পর থেকে আর কোনও খোঁজ না পেয়ে মুর্শিদাবাদ পুলিশের দ্বারস্থ হয় পরিবার। তার পর বৃহস্পতিবার সকালে শালিমার স্টেশনে জিআরপি ও আর পি এফ ও সাঁতরাগাছি থানার পুলিশের প্রচেষ্টায় উদ্ধার করা হয় তিনজনকে। বৃহস্পতিবার রাত পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ চালানো হয়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের বাড়ি থেকে গত ৫ সেপ্টেম্বর বিকেলে কিছু টাকা ও জামাকাপড় নিয়ে বেরিয়ে পড়ে স্কুলপড়ুয়া তিন বন্ধু। পরের দিন শালিমার থেকে ট্রেনে চেপে মুম্বই যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। হাওড়া সিটি পুলিশের ডিসি সাউথ প্রতীক্ষা ঝাখারিয়া বলেন, ‘‘কেউ এদের গান গাওয়া ও অভিনেতা হওয়ার প্রলোভন দিয়েছিলো। সামাজিক মাধ্যমে সেই প্রোলোভনে পা দিয়েই এরা বাড়ি থেকে পালাচ্ছিলে। কে বা কারা এই ধরনের প্রলোভন দিয়েছিলো, তা এই স্কুল পড়ুয়াদের জিজ্ঞাসাবাদ করে তদন্ত করে দেখছে পুলিশ।’’

মুর্শিদাবাদের পুলিশের কাছে খবর পেয়েই বৃহস্পতিবার শালিমার স্টেশনে জিআরপি, আরপিএফ ও সাঁতরাগাছি থানার পুলিশ পড়ুয়াদের উদ্ধার করে। প্রসঙ্গত, তিন ছাত্রীর নিখোঁজ হওয়ার খবর পাওয়ার পরই মুর্শিদাবাদের পুলিশ রাজ্যের প্রতিটি থানাকে সতর্ক করে। উদ্ধার হওয়া তিন জনকে মুর্শিদাবাদের চাইল্ড ওয়েলফেয়ার কমিটিতে পেশ করার পর কমিটি সিদ্ধান্ত নেবে যে, তাদের নিরাপদ আশ্রয়ের জন্য কোথায় পাঠানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement