Shantanu Banerjee

শান্তনু-ঘনিষ্ঠ প্রোমোটারের বাড়িতে তল্লাশি ইডির, জিজ্ঞাসাবাদ মা, বাবাকেও, বাজেয়াপ্ত নথি

প্রোমোটার অয়নকে জেরার পাশাপাশি তাঁর মা, বাবাকেও জেরা করে ইডি। বাড়িতেও তল্লাশি চালানো হয়। অয়নের বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সময় ইডি আধিকারিকদের হাতে বেশ কিছু ফাইল দেখা যায়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৯:১৬
File image of Shantanu Banerjee

শান্তনু-ঘনিষ্ঠ প্রোমোটারের বাড়িতে তল্লাশি ইডির। — ফাইল ছবি।

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত হুগলির বলাগড়ের যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ এক প্রোমোটারকে বাড়িতে গিয়ে জেরা করল ইডি। তল্লাশি চালানো হয় অয়ন শীল নামে ওই প্রোমোটারের বাড়িতেও। জিজ্ঞাসাবাদ করা হয় অয়নের মা, বাবাকেও।

শনিবারই বলাগড়ের একটি রিসর্টে শান্তনু-ঘনিষ্ঠ কয়েক জনকে জেরা করেন ইডির আধিকারিকরা। একই সঙ্গে ইডির একটি দল পৌঁছে যায় অয়নের বাড়িতেও। সূত্রের খবর, অয়ন শান্তনু-ঘনিষ্ঠ। জগুদাস পাড়ায় অয়নের তৈরি করা একটি আবাসনে ফ্ল্যাট রয়েছে শান্তনুর। প্রোমোটার অয়নকে জেরার পাশাপাশি তাঁর মা, বাবাকেও জেরা করে ইডি। বাড়িতেও তল্লাশি চালানো হয়। অয়নের বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সময় ইডি আধিকারিকদের হাতে বেশ কিছু ফাইল দেখা যায়। অয়নের পরিবার সূত্রে খবর, একাধিক কাগজে অয়নের বাবা সদানন্দ শীলকে দিয়ে সই করিয়েছেন ইডি আধিকারিকরা।

Advertisement

সদানন্দ জানিয়েছেন, তাঁর বাড়িতে ইডি আধিকারিকরা তল্লাশি চালিয়েছেন। নিয়োগ দুর্নীতিতে তাঁর ছেলে (অয়ন) যুক্ত কি না, তা ইডি জানতে চায় অয়নের বাবার কাছে। সদানন্দের দাবি, ছেলে কোনও দুর্নীতিতে জড়িত কি না, তা জানা তাঁর পক্ষে সম্ভব নয়। তবে তিনি ইডিকে তদন্তে সব রকম সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

ইডি সূত্রে খবর, সল্টলেকের এফডি ব্লকের একটি বাড়িতেও তল্লাশি চালানো হয়। এই বাড়িটি ভাড়া নিয়েছিলেন অয়ন। বছর তিনেক আগে সল্টলেকের বাড়িটি ভাড়া নেন অয়ন। বাড়িটির মালিক শৈবাল চক্রবর্তীর দাবি, অয়ন যখন বছর তিনেক আগে বাড়িটি ভাড়া নেন তখন তিনি নিজেকে সিনেমার প্রোডাকশন হাউসের কাজ করেন বলে পরিচয় দিয়েছিলেন।

শনিবারই বলাগড়ের রিসর্টে শান্তনুর ঘনিষ্ঠ বলে পরিচিত সুপ্রতিম ঘোষ, নিলয় মালিক এবং বিশ্বরূপ প্রামাণিককে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করে ইডি। বলাগড়ের চাঁদড়া বটতলায় ওই রিসর্ট থেকেও প্রচুর নথি বাজেয়াপ্ত করে নিয়ে গিয়েছে ইডি। সব মিলিয়ে শনিবার দিনভর শান্তনুর ডেরায় প্রমাণ সংগ্রহ করলেন ইডি আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement