Uttarpara

উত্তরপাড়ায় মুদির দোকানে বেআইনি মদ বিক্রি, প্রতিবাদ করায় মহিলাদের কটূক্তি! ১০০ মদের বোতল-সহ আটক ১

বুধবার মহরমের দিন সব মদের দোকান বন্ধ থাকলেও ভিড় ছিল শুধু ওই মুদিখানা দোকানের সামনে। প্রতিবাদে রাস্তায় নামেন এলাকার মহিলারা। তার পরেই উদ্ধার করা হয় বেআইনি মদের বোতল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
উত্তরপাড়া শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ০০:৩৩
উদ্ধার হওয়া বেআইনি মদের বোতল।

উদ্ধার হওয়া বেআইনি মদের বোতল। —নিজস্ব চিত্র।

হুগলির উত্তরপাড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের হিন্দমোটর প্রগতি সংঘ ক্লাবের পাশে একটি মুদিখানার দোকানে বেআইনি মদ বিক্রি করা হয় বলে অভিযোগ এলাকাবাসীদের। স্থানীয় মহিলাদের অভিযোগ, প্রায় রোজই মদ কিনতে এসে রাস্তায় দাঁড়িয়ে ‘গুলতানি’ করেন কিছু লোক। মহিলাদের দেখে তাঁরা কটূক্তি করেন বলেও অভিযোগ। প্রতিবাদ করতে গেলে উল্টে গালিগালাজও করেন অভিযুক্তেরা। বুধবার ওই মহিলাদের ধৈর্যের বাঁধ ভেঙে যায় বলে তাঁদের দাবি। রাস্তায় নেমে প্রতিবাদ করার সময় এক জনের ব্যাগ থেকে অন্তত একশোটি মদের বোতল পাওয়া যায়। পরে খবর দেওয়া হয় উত্তরপাড়া থানায়। এই ঘটনায় পুলিশ এক জনকে আটক করেছে।

Advertisement

বুধবার মহরমের দিন সব মদের দোকান বন্ধ থাকলেও ভিড় ছিল শুধু ওই মুদিখানা দোকানের সামনে। প্রতিবাদে রাস্তায় নামেন এলাকার মহিলারা। তার পরেই উদ্ধার করা হয় বেআইনি মদের বোতল। স্থানীয়দের দাবি, পুলিশ এর আগেও ওই দোকানির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল। কিন্তু ছাড়া পেয়ে আবার কারবার শুরু করেন তিনি।

এ বিষয়ে স্থানীয় বিজেপি নেতা পঙ্কজ রায় বলেন, “এখন সর্বত্র বেআইনি কারবার চলছে। পুলিশ কাজ করে ঠিকই। কিন্তু শাসকদলের চাপে নিজেদের মতো করে করতে পারে না।”

স্থানীয় তৃণমূল কাউন্সিলর তাপস মুখোপাধ্যায় বলেন, “অন্যায়কে অন্যায় বলতে হবে। অন্যায়কে আমি কোনও দিন প্রশ্রয় দিইনি। ওই দোকানি বিষ্টু নাথকে আমি অনেক বার বারণ করেছি। বাসিন্দাদেরও বলেছি আপনারা প্রতিবাদ করুন। মুদিখানা দোকানে বেআইনি ভাবে মদ বিক্রি করলে পুলিশ নিশ্চয়ই ব্যবস্থা নেবে। পুরসভাকে জানালে দোকানের ট্রেড লাইসেন্স বাতিল হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement