Howrah Incident

পলাতক পরিচারিকার মা, বাবাকে মারধর, কাটা হল চুল! ডোমজুড়ে গ্রেফতার ব্যবসায়ী পরিবারের তিন

হাওড়ার ডোমজুড়ের এক ব্যবসায়ীর বাড়ি থেকে ২০ লক্ষ টাকা চুরি যায়। অভিযোগ, তার পর পলাতক পরিচারিকার পরিবারের সদস্যদের ডেকে মারধর করা হয়। কেটে নেওয়া হল চুলও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমজুড় শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৫:৫২
হাওড়ার ডোমজুড়ে পরিচারিকার পরিবারের চুল কেটে নেওয়ার অভিযোগ।

হাওড়ার ডোমজুড়ে পরিচারিকার পরিবারের চুল কেটে নেওয়ার অভিযোগ। ছবি: ভিডিয়ো থেকে।

পরিচারিকা তরুণী বিয়ে করে পালিয়ে গিয়েছেন। তাঁর বাবা, মা এবং ভাইকে ডেকে ‘মারধর’ করলেন ব্যবসায়ী। এমনটাই অভিযোগ উঠেছে হাওড়ার ডোমজুড়ে। তিন জনকে আটকে রেখে চুল কেটে নেওয়া হয় বলে অভিযোগ। তাঁদের গ্রাম ছাড়তেও বাধ্য করা হয়। ভয়ে পরিবারটি আত্মগোপন করে ছিল। পুলিশের কাছেও যায়নি। ওই ঘটনার একটি ভাইরাল ভিডিয়ো দেখে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে তিন জনকে।

Advertisement

ভাইরাল ভিডিয়োটিতে দেখা গিয়েছে, পরিবারের তিন জনকে পাশাপাশি বসিয়ে রাখা হয়েছে। বড় কাঁচি দিয়ে মহিলার চুল কেটে দেওয়া হচ্ছে। কেউ প্রতিবাদ করছেন না। অসহায় হয়ে বসে আছেন মহিলা এবং তাঁর স্বামী। পাশেই রয়েছেন তাঁদের পুত্রও। (এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

এই ঘটনায় এখনও পর্যন্ত আব্দুল হাসান লস্কর, ইশা লস্কর এবং শ্যাম লস্কর নামের তিন জনকে গ্রেফতার করা হয়েছে। ডোমজুড়ের উত্তর কলোড়া এলাকায় তাঁদের বাড়িতেই তরুণী কাজ করতেন। ২৫ দিন আগে তিনি প্রেমিককে বিয়ে করে বাড়ি ছেড়ে পালিয়ে যান। এই সময়েই ব্যবসায়ীর বাড়িতে ২০ লক্ষ টাকা চুরি গিয়েছে বলে অভিযোগ। ব্যবসায়ীর পরিবারের সন্দেহ, পরিচারিকাই ওই টাকা নিয়ে পালিয়েছেন। এর পর তাঁকে না পেয়ে ডেকে পাঠানো হয় তাঁর পরিবারকে। তরুণীর বাবা, মা এবং ভাইকে আটকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

অভিযোগ, তিন জনের চুল কেটে দেওয়া হয়। তার ভিডিয়োও রেকর্ড করেন অভিযুক্তেরা। যা পরে ভাইরাল হয়েছে। অভিযোগ, মারধর করে এবং চুল কেটে নিয়ে শান্ত হননি ব্যবসায়ী। ওই পরিবারটিকে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। গ্রামে ঢুকলে প্রাণে মেরে ফেলা হবে বলেও হুমকি দেওয়া হয়। তার পর থেকে গ্রাম ছেড়ে ১০ কিলোমিটার দূরে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন তাঁরা। সেখানে না খেয়ে দিন কাটছিল বলে পুলিশকে জানান।

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। পরিবারটিকে উদ্ধার করা হয় এবং তাঁদের বয়ান রেকর্ড করা হয়। তার পরেই অভিযুক্তদের গ্রেফতার করে ডোমজুড় থানা। হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণকুমার ত্রিপাঠী এ প্রসঙ্গে বলেছেন, ‘‘এফআইআরে নাম থাকা তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে। আরও কেউ যুক্ত থাকলে, তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে।’’

চুল কেটে নেওয়ার কথা অবশ্য অস্বীকার করেছেন অভিযুক্তেরা। ওই পরিবারের এক সদস্য সেলিম লস্কর বলেন, ‘‘বাড়িতে একটি চুরির ঘটনা ঘটেছিল। নিজেদের মধ্যে শাসন করে বিষয়টি মিটিয়ে নেওয়ার চেষ্টা করা হয়েছিল। চুল কাটার ভিডিয়োটি ভুল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement