Local Train

দুর্ঘটনা থেকে রক্ষা শালিমারগামী লোকালের, রেলের সিগন্যাল পোস্ট থেকে বেরিয়ে থাকা অ্যাঙ্গেলে বিপত্তি

রবিবার সাঁতরাগাছি থেকে শালিমার যাওয়ার পথে ঘটে বিপত্তি। সিগনাল পোস্ট থেকে বেরিয়ে থাকা ধাতব পাত আঘাত করতে থাকে ট্রেনের কামরায়। দরজার সামনে দাঁড়িয়ে থাকা যাত্রীরা ভয়ে ভিতরে ঢুকে যান।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৯

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন যাত্রীরা। রবিবার সাঁতরাগাছি থেকে শালিমার যাচ্ছিল লোকাল ট্রেন। বেতর লেভেল ক্রসিংয়ের কাছে সিগনাল পোস্ট থেকে বিপজ্জনক ভাবে বেরিয়েছিল লোহার অ্যাঙ্গেল। দিকনির্দেশের জন্য ব্যবহার করা হয় সেই অ্যাঙ্গেল। তাতেই ঘষা খেতে খেতে চলছিল ট্রেন। এর ফলে আহত হতে পারতেন যাত্রীরা। তৎপর হয়ে ট্রেন থামিয়ে দেন চালক। রেলকর্মীরা এসে অ্যাঙ্গেলটি কেটে ফেলেন। ঘণ্টাখানেক পর ওই লাইনে আবার চালু হয় ট্রেন।

Advertisement

রবিবার সাঁতরাগাছি থেকে শালিমার যাওয়ার পথে ঘটে বিপত্তি। সিগনাল পোস্ট থেকে বেরিয়ে থাকা ধাতব পাত আঘাত করতে থাকে ট্রেনের কামরায়। দরজার সামনে দাঁড়িয়ে থাকা যাত্রীরা ভয়ে ভিতরে ঢুকে যান। চালক বুঝতে পেরে ট্রেনটি থামিয়ে দেন। দক্ষিণ-পূর্ব রেলের ইঞ্জিনিয়ারেরা ঘটনাস্থলে পৌঁছে গ্যাস কাটার দিয়ে সেটি কেটে ফেলেন। প্রায় ঘণ্টাখানেক বাদে ট্রেনটি চালু হয়। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, ওই লাইনে প্রচুর ট্রেন চলাচল করে। কী ভাবে এই ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement