Acid Attack in Howrah

হাওড়ায় ঘুমন্ত তরুণীকে লক্ষ্য করে অ্যাসিড হামলা, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করানো হল হাসপাতালে

বুধবার গভীর রাতে বেলুড় ভোটবাগান এলাকার একটি বাড়িতে এই অ্যাসিড হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত হন এক তরুণী। তাঁকে হাওড়া জেলা হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৪:০৮

—প্রতীকী ছবি

হাওড়ায় এক তরুণীর উপরে অ্যাসিড হামলার অভিযোগ উঠল। আশঙ্কাজনক অবস্থায় ওই তরুণীকে হাওড়া জেলা হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে। তাঁর মুখ এবং ঊর্ধ্বাঙ্গের একাংশ পুড়ে গিয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

বুধবার গভীর রাতে বেলুড় ভোটবাগান এলাকার একটি বাড়িতে এই অ্যাসিড হামলার ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টালির ছাউনি দেওয়া বাড়ির একটি ঘরে ঘুমিয়েছিলেন আক্রান্ত তরুণী-সহ মোট ছ’জন। সেই সময় ঘরের ভিতর হাওয়া চলাচলের জন্য তৈরি ঘুলঘুলি দিয়ে অ্যাসিড ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় গুরুতর আহত হন ওই তরুণী। অল্প চোট পান তরুণীর মা।

তবে কে বা বা কারা এই ঘটনার নেপথ্যে রয়েছেন, তা এখনও স্পষ্ট নয়। পরিবারের সদস্যেরা জানিয়েছিলেন, আক্রান্ত তরুণীর বয়স ২০। তিনি কলেজপড়়ুয়া। কয়েক দিন আগেই তাঁর বিয়ে হওয়ার কথা ছিল। তবে তাঁদের বাড়ির মেয়ের সঙ্গে কারও শত্রুতা ছিল না বলে দাবি পরিবারের সদস্যদের।

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে যান হাওড়া সিটি পুলিশের কর্তারা। হাওড়া সিটি পুলিশের ডিসিপি (নর্থ) বিশপ সরকার বলেন, “অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। ঘরের দেওয়ালে যে ঘুলঘুলি রয়েছে, সেখান থেকে অ্যাসিড জাতীয় কিছু তরল ঘরের ভিতরে ছুড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ এসেছে। এখনও পর্যন্ত কেউ আটক বা গ্রেফতার হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement