Accidental Death

রান্নার সময়ে স্টোভ ফেটে মৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্যাস ফুরিয়ে যাওয়ায় এ দিন সকাল পৌনে আটটা নাগাদ বিশাখাদের চারতলার ফ্ল্যাটের ঘরের মেঝেতে স্টোভ জ্বালিয়ে রান্না হচ্ছিল। সেই সময়ে খাটে বসে বই পড়ছিল ওই ছাত্রী।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৪৫
An image of the person

বিশাখা দাস। —ফাইল চিত্র।

ঘরের মধ্যে রান্না করার সময়ে স্টোভ ফেটে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল মাধ্যমিক পরীক্ষার্থী এক কিশোরীর। মঙ্গলবার সকালে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে হাওড়ার লিলুয়ার বিরাডিঙির নেতাজিগড়ে। গুরুতর দগ্ধ অবস্থায় বিশাখা দাস (১৫) নামে ওই ছাত্রীকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্যাস ফুরিয়ে যাওয়ায় এ দিন সকাল পৌনে আটটা নাগাদ বিশাখাদের চারতলার ফ্ল্যাটের ঘরের মেঝেতে স্টোভ জ্বালিয়ে রান্না হচ্ছিল। সেই সময়ে খাটে বসে বই পড়ছিল ওই ছাত্রী। ঘরে আর কেউ ছিলেন না। আচমকাই
স্টোভটিতে বিস্ফোরণ ঘটে। ঘরের সমস্ত আসবাব পুড়ে যাওয়ার পাশাপাশি বিশাখাও অগ্নিদগ্ধ হয়। প্রচণ্ড আওয়াজ শুনে প্রতিবেশীরা ছুটে এসে দেখেন, গোটা ঘর জ্বলছে। দগ্ধ অবস্থায় পড়ে রয়েছে ওই কিশোরী। প্রতিবেশীরাই আগুন নিভিয়ে বিশাখাকে উদ্ধার করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যান।

ঘটনার খবর পেয়ে আসে লিলুয়া থানার পুলিশ। কী ভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখতে ডাকা হয় ফরেন্সিক বিশেষজ্ঞদের। তাঁরা এসে বিভিন্ন নমুনা সংগ্রহ করেন। পুলিশ জানায়, ফরেন্সিক দলের রিপোর্ট এলেই অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ বোঝা যাবে।

স্থানীয় এক বাসিন্দা শীতল সাউ জানান, এ বছরেই মাধ্যমিক দিয়েছিল বিশাখা। মা ও দাদার সঙ্গে থাকত সে। বিশাখার বাবা তাঁদের ছেড়ে অন্যত্র থাকেন। মাস দুয়েক আগে বিরাডিঙির নেতাজিগড় এলাকায় ভাড়া এসেছিল পরিবারটি। আকস্মিক এমন ঘটনায় পাড়ায় নেমেছে শোকের ছায়া। ছাত্রীটির মর্মান্তিক মৃত্যু কোনও ভাবেই মেনে নিতে পারছেন না আত্মীয় এবং পড়শিরা।

আরও পড়ুন
Advertisement