West Bengal Weather Update

মেঘলা আকাশ, ঝিরিঝিরি বৃষ্টি দক্ষিণে, উত্তরে ভারী বর্ষণের পূর্বাভাস তিন জেলায়

রবিবার দিনভর কলকাতার আকাশ মূলত মেঘলাই থাকবে। বিক্ষিপ্ত ভাবে কোথাও কোথাও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ০৯:৪৪
Heavy rain in three district of North Bengal and South Bengal

— ফাইল চিত্র।

সকাল থেকেই কলকাতার আকাশের মুখভার। ঝিরিঝিরি বৃষ্টি চলছেই। আকাশে মেঘের আনাগোনা। সেই মেঘের আড়াল থেকে সে ভাবে সূর্যের দেখা মেলা ভার। শুধু কলকাতা নয়, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলারই আবহাওয়া কম-বেশি একই। হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলছেই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের ছ’জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। অন্য জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। তবে উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Advertisement

আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণের সতর্কতা রয়েছে। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে কোনও জেলাতেই একটানা ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। তবে বৃষ্টি হলেও তাপমাত্রার তেমন হেরফের হবে না বললেই চলে। একই সঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকতে পারে।

রবিবার দিনভর কলকাতার আকাশ মূলত মেঘলাই থাকবে। বিক্ষিপ্ত ভাবে কোথাও কোথাও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে বলে অনুমান হাওয়া অফিসের। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১.২ ডিগ্রি কম। তবে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ০.২ ডিগ্রি বেশি।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস থাকলেও উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে। এই জেলাগুলির কিছু কিছু এলাকায় ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতেও কম-বেশি বৃষ্টি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement