Suvendu Adhikari

Suvendu Adhikari: আয়কর নোটিস ধরানোর হুমকি দিয়েছেন শুভেন্দু, অভিযোগ চার ‘বিজেপি’ বিধায়কের

শুভেন্দু অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “অধিবেশনের ভিতরে আনা অভিযোগ প্রমাণ করতে হয়। তাই যাঁরা অভিযোগ এনেছেন তাঁরা আগে তা প্রমাণ করুন।”

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৯:২৮
আয়কর নোটিশ ধরানোর হুমকি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

আয়কর নোটিশ ধরানোর হুমকি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

আয়কর নোটিশ ধরানোর হুমকি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার এমনটাই অভিযোগ করলেন বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া চার বিধায়ক। এই চারজন হলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস, বড়জোড়ার বিধায়ক তন্ময় ঘোষ, রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী ও কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়।

তাঁরা দাবি করেন, মুখ্যমন্ত্রীর বক্তৃতা চলাকালীন বারবার অকারণে বাধা দিচ্ছিলেন বিরোধী দলনেতা। প্রতিবাদ করেছিলেন তাঁরা। কিছু ক্ষণের মধ্যেই ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। চার বিধায়কের অভিযোগ, অধিবেশন ছাড়ার সময় বিরোধী দলনেতা তাঁদের আয়কর দফতরের নোটিস পাঠানোর বন্দোবস্ত করছেন বলে হুমকি দিয়ে যান। অধিবেশনেই বিষয়টি তোলেন কৃষ্ণ কল্যাণী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই অভিযোগ শোনার পর বলেন, “গুরুতর অভিযোগ। স্পিকারকে জানাতে বলেছি। অভিযোগ প্রমাণিত হলে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনা হবে।”

Advertisement

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ও চার বিধায়ককে লিখিত অভিযোগ দিতে নির্দেশ দেন। অধিবেশন শেষ হলে স্পিকারের দফতরে গিয়ে চার জনই লিখিত ভাবে বিরোধী দলনেতার বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আসেন।

শুভেন্দু তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “অধিবেশনের ভিতরে আনা অভিযোগ প্রমাণ করতে হয়। তাই যাঁরা অভিযোগ এনেছেন তাঁরা আগে তা প্রমাণ করুন।”

অভিযোগকারী বিধায়করা আরও দাবি করেছেন, নন্দীগ্রামের বিধায়ক তাঁদের গুলি করে মেরে ফেলার হুমকিও দিয়েছেন। তাঁরা স্পিকারের কাছে নিজেদের নিরাপত্তা বাড়ানোর আবেদন করেছেন বলেও বিধানসভা সূত্রে খবর। সঙ্গে ওই বিধায়কদের বসার আসন পরিবর্তন করা হচ্ছে বলে জানা গিয়েছে। গোটা বিজেপি পরিষদীয় দল অধিবেশন থেকে মুখ্যমন্ত্রীর বক্তৃতার সময় ওয়াকআউট করে গেলেও অধিবেশনে থেকে যান ‘দলত্যাগী’ ওই চার বিজেপি বিধায়ক।

আরও পড়ুন
Advertisement