Khela Hobe Diwas

১৬ অগস্ট ‘খেলা হবে দিবস’, পালন করতে ১৫ হাজার টাকা করে অনুদান পাবে ক্লাবগুলি, বিজ্ঞপ্তি জারি

২০২১ সালে তৃতীয় বার রাজ্যে ক্ষমতায় আসার পর ১৬ জুলাই খেলা হবে দিবস পালন করে আসছে রাজ্য সরকার। এ বার সেই দিনটি পালনের জন্য ক্লাবগুলিকে ১৫ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা জানানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৮:৫৫
২০২১ সালের বিধানসভা ভোটে তৃতীয় বার রাজ্যে ক্ষমতা দখলের পর থেকে ১৬ অগস্ট দিনটিকে ‘খেলা হবে দিবস’ হিসাবে পালন করে রাজ্য সরকার।

২০২১ সালের বিধানসভা ভোটে তৃতীয় বার রাজ্যে ক্ষমতা দখলের পর থেকে ১৬ অগস্ট দিনটিকে ‘খেলা হবে দিবস’ হিসাবে পালন করে রাজ্য সরকার। ফাইল ছবি।

এ বছর ‘খেলা হবে দিবস’ পালনের জন্য রাজ্যের ক্লাবগুলিকে ১৫ হাজার টাকা করে দেবে ক্রীড়া দফতর। বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে। ২০২১ সালে তৃতীয়বার রাজ্যে ক্ষমতায় আসার পর ১৬ জুলাই খেলা হবে দিবস পালন করে আসছে রাজ্য সরকার। এ বার সেই দিনটি পালনের জন্য ১৫ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা জানানো হয়েছে।

Advertisement

এই অনুদানের অর্থ কোন কোন ক্লাব পাবে, তাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। ক্রীড়া দফতরের তরফে জারি করা ওই নির্দেশিকায় বলা হয়েছে, যে সমস্ত ক্লাব ইতিমধ্যেই অনুমোদন পেয়েছে বা পাবে, খেলা হবে দিবস পালনের জন্য সেই সব ক্লাবগুলিকেই ১৫ হাজার টাকা করে দেওয়া হবে। সঙ্গে ‘ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন’ (আইএফএ) অনুমোদিত ক্লাবগুলিও ওই দিন ‘খেলা হবে দিবস’ পালন করবে। তাদেরও দেওয়া হবে এই ১৫ হাজার টাকার অনুদান।

এ ছাড়াও ওই নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্যের ৩৪৫টি ব্লক, ১১৯টি পুরসভা, ছ’টি পুরনিগমেও এই অনুষ্ঠানের আয়োজন করতে হবে। কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডেও হবে এই কর্মসূচি। ওই দিন ফুটবল-সহ সব ধরনের খেলার আয়োজন করতে হবে ক্লাবগুলিকে। সব অনুষ্ঠানেই ‘খেলা হবে দিবস’ পালনের অনুষ্ঠানে স্থানীয় বিধায়ক, জেলা পরিষদ সভাধিপতি পঞ্চায়েত সমিতির সভাপতি, এসডিও, বিডিও, থানার ওসি, স্থানীয় ক্রীড়া সংগঠক-সহ এলাকার বিশিষ্টজনদের আমন্ত্রণ জানাতে হবে।

আরও পড়ুন
Advertisement