Sandeshkhali

রাতে সন্দেশখালিতে সিবিআই, ‘শাহজাহান-ঘনিষ্ঠ’ তৃণমূলের এক নেত্রীর বাড়িতে গেলেন তদন্তকারীরা

ফের সন্দেশখালিতে অভিযান চালাল সিবিআই। বৃহস্পতিবার রাতে শাহজাহান শেখের ‘ঘনিষ্ঠ’ তথা সন্দেশখালি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি সবিতা রায়ের বাড়িতে হানা দিলেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১২:১৪
সবিতা রায়ের বাড়িতে সিবিআই।

সবিতা রায়ের বাড়িতে সিবিআই। —ফাইল চিত্র।

ফের সন্দেশখালিতে অভিযান চালাল সিবিআই। বৃহস্পতিবার রাতে শাহজাহান শেখের ‘ঘনিষ্ঠ’ তথা সন্দেশখালি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি সবিতা রায়ের বাড়িতে হানা দিলেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকেরা। যদিও বেশি ক্ষণ সেখানে ছিলেন না তাঁরা। স্থানীয় সূত্রে খবর, সবিতার সঙ্গে বাড়ির বাইরে দাঁড়িয়ে কথা বলে ফিরে যান গোয়েন্দারা। তবে ঠিক কী কারণে এই অভিযান, তা এখনও স্পষ্ট নয়। সবিতা এ ব্যাপারে প্রকাশ্যে কিছু বলেননি। তাঁকে ফোনও করা হয়েছিল। তিনি ফোন ধরেননি। সিবিআই-ও সরকারি ভাবে অভিযান সম্পর্কে কিছু জানায়নি।

Advertisement

সন্দেশখালিতে শাহজাহানের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থার তদন্ত শুরু হওয়ার পর থেকেই একাধিক বার ভেসে উঠেছিল সবিতার নাম। সাসপেন্ড হওয়া তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে একবার সিবিআই তল্লাশির সময় সবিতার পঞ্চায়েত ভোটে জেতার শংসাপত্রও মিলেছিল। সেই সময় সবিতা জানিয়েছিলেন, শাহজাহান যে হেতু দলের নেতা ছিলেন, তাই হয়তো তাঁর বাড়ি থেকে ওই শংসাপত্র মিলেছে।

রেশন দুর্নীতি মামলার তদন্তে চলতি বছরের ৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে অভিযান চালাতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন ইডির আধিকারিকেরা। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি। ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনার তদন্তে নেমে সিবিআই শাহজাহানের বাড়িতে অভিযান চালিয়েছিল। সেই তল্লাশি অভিযানেই মিলেছিল সবিতার পঞ্চায়েত সমিতির ভোটে জয়ের শংসাপত্র। ইডির উপর হামলার ঘটনার মাসখানেক পরে শাহজাহান ও তাঁর দলবলের বিরুদ্ধে জমি দখল ও অত্যাচারের অভিযোগ তুলে আন্দোলনে নেমেছিলেন দ্বীপ এলাকার বহু মানুষ। তার পর কিছু দিন পরেই রাজ্য পুলিশের হাতে গ্রেফতার হন শাহজাহান ও তাঁর সাঙ্গোপাঙ্গেরা। পরে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দেয় পুলিশ। বর্তমান তিনি জেল হেফাজতে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement