Teacher Recruitment Case

কাটোয়ার স্কুলে বেআইনি নিয়োগ! প্রধান শিক্ষিকাকে নিজামে ডেকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

কাটোয়ার একটি বালিকা বিদ্যালয়ে বেআইনি নিয়োগ হয়েছে বলে অভিযোগ। সিবিআইয়ের আতশকাচের নীচে রয়েছে সেই স্কুল। স্কুলটির প্রধান শিক্ষিকাকে সোমবার ডেকে পাঠানো হয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৭:৪৯
cbi office.

কাটোয়ার স্কুলের প্রধান শিক্ষিকাকে নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিয়োগ মামলায় কাটোয়ার একটি স্কুলের প্রধান শিক্ষিকাকে নিজাম প্যালেসে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। হাই কোর্টের নির্দেশে তারা এই মামলার তদন্ত চালাচ্ছে। সেই সূত্রেই কাটোয়ার একটি সরকারি উচ্চ মাধ্যমিক স্কুলের নাম উঠে এসেছে তাদের তালিকায়। ওই স্কুলটিতে বেআইনি পদ্ধতিতে একাধিক শিক্ষিকার নিয়োগ হয়েছে বলে অভিযোগ। সেই সূত্রেই প্রধান শিক্ষিকাকে ডেকে পাঠানো হয়েছিল।

কাটোয়ার সংশ্লিষ্ট স্কুলটি মেয়েদের। অভিযোগ, স্কুলের একাধিক শিক্ষিকা বেআইনি ভাবে টাকা দিয়ে চাকরি পেয়েছেন। নিয়োগ মামলার তদন্তে নেমে জেলা ধরে ধরে রাজ্যের এমন বেশ কিছু স্কুলের নামের তালিকা সিবিআই তৈরি করেছে, যেখানে বেআইনি নিয়োগ হয়েছে বলে অভিযোগ। তার মধ্যে অন্যতম কাটোয়ার ওই স্কুল। স্কুলটি কেন্দ্রীয় সংস্থার আতশকাচের নীচে রয়েছে।

Advertisement

সিবিআই সূত্রে খবর, এই স্কুলে কী ভাবে নিয়োগ হয়েছে, কোন শিক্ষিকা কবে, কিসের ভিত্তিতে চাকরি পেয়েছেন, তা জানার জন্য প্রধান শিক্ষিকাকে ডাকা হয়েছে। স্কুলে কর্মরত শিক্ষিকারা চাকরিতে যোগদানের সময় কী কী নথি স্কুল কর্তৃপক্ষের কাছে জমা দিয়েছেন, নথিপত্র সব ঠিকঠাক ছিল কি না, তা-ও জানতে চায় সিবিআই। অভিযোগ, বেআইনি পদ্ধতিতে চাকরি পাওয়া কয়েক জন অযোগ্য প্রার্থী ওই স্কুলে চাকরি করছেন।

সোমবার কাটোয়ার ওই স্কুলের প্রধান শিক্ষিকাকে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছিল সিবিআই। সেখানে তাঁকে নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement