CBI

কলকাতা ও সোদপুরে সিবিআই-ইডির জোড়া হানা, গোপনীয়তা বজায় রেখে চলছে অভিযান

দক্ষিণ কলকাতার রানিকুঠীতে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়েছে সিবিআই-এর একটি দল। সোদপুরের রাজেন্দ্রপল্লি এলাকায় হানা ইডির। কী কারণে এই অভিযান, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৩
রানিকুঠীর এই বাড়িতে হানা দিয়েছে সিবিআই।

রানিকুঠীর এই বাড়িতে হানা দিয়েছে সিবিআই। নিজস্ব চিত্র।

সোমবার সাতসকালে শহর ও শহরতলিতে সিবিআই ও ইডির হানা। দক্ষিণ কলকাতার রানিকুঠীতে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়েছে সিবিআই-এর একটি দল। সোদপুরের রাজেন্দ্রপল্লি এলাকায় একটি বাড়িতে হানা দিয়েছেন ইডির আধিকারিকরা।

কী কারণে এই অভিযান, তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর, চূড়ান্ত গোপনীয়তা বজায় রেখে সকাল থেকে এই দুই জায়গায় অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, সোদপুরে সুব্রত মালাকার নামে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালাচ্ছে ইডি। ব্যাঙ্কের কর্মীদের নিয়ে সুব্রতের বাড়িতে অভিযান চালাচ্ছে তদন্তাকারী সংস্থা। তবে তাঁর পরিচয় কী, কেন হানা, সে ব্যাপারে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

Advertisement

প্রসঙ্গত, গত দু’ দিন ধরে রাজ্যের বিভিন্ন এলাকায় চিটফান্ড-কাণ্ডে তৎপরতা শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার সকালে বীজপুরের তৃণমূল বিধায়ক সুবোধ অধিকারীর হালিশহরের বাড়িতে তল্লাশি চালান সিবিআই-এর আধিকারিকরা। কলকাতার পাইকপাড়ায় সুবোধের ফ্ল্যাটেও তল্লাশি চালান তদন্তকারীরা। লেকটাউনের কাছে দক্ষিণদাঁড়ি এবং বিটি রোডের ফ্ল্যাটেও রবিবার তল্লাশি চালিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সুবোধের ভাই তথা কাঁচরাপাড়া পুরসভার পুরপ্রধান কমল অধিকারীর বাড়িতেও তল্লাশি চালানো হয়।

এর আগে, চিটফান্ড মামলায় হালিশহরের পুরপ্রধান তথা তৃণমূল নেতা রাজু সাহানির বাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় নগদ ৮০ লক্ষ টাকা উদ্ধার করা হয়। এই ঘটনায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। সেই সূত্রেই সুবোধের বাড়িতে তল্লাশি অভিযান বলে সূত্রের দাবি। এই প্রেক্ষাপটে সোমবার কলকাতা ও লাগোয়া সোদপুর এলাকায় দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযান নয়া মাত্রা যোগ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement