Anubrata Mondal

অনুব্রতের প্রাক্তন পরিচারক সেই মুনকে টানা সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ ইডির, সকালে পৌঁছন দিল্লির দফতরে

তৃণমূলের বীরভূম জেলার সভাপতি তথা গরু পাচার মামলায় বিচারাধীন বন্দি অনুব্রত মণ্ডলের প্রাক্তন পরিচারক বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় ওরফে মুনকে বুধবার সকাল থেকে জিজ্ঞাসাবাদ করছে ইডি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৮:৫০
অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ ইডির।

অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ ইডির। — ফাইল চিত্র।

অনুব্রত মণ্ডলের প্রাক্তন পরিচারক বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায় ওরফে মুনকে বুধবার সকাল থেকে জিজ্ঞাসাবাদ করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগেই তাঁকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল। তবে ইডি-র কাছে এই প্রথম হাজিরা দিলেন বোলপুর পুরসভার কাউন্সিলর মুন।

ইডি সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল ১১টা নাগাদ মুন পৌঁছন দিল্লিতে ইডির দফতরে। তার পর থেকে টানা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁকে। এর আগে মুনের বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। তাঁকে ডেকে জেরাও করা হয়। এ বার ইডির নজরেও মুন। গরু পাচার মামলায় সিবিআই আদালতে যে চার্জশিট জমা দিয়েছে, তাতে দাবি করা হয়েছে, মুনের অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন হয়েছে কোটি কোটি টাকার। ইতিমধ্যেই বোলপুর পুরসভার ওই কাউন্সিলরের অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্যও সংগ্রহ করেছেন তদন্তকারীরা। সেই বিষয়গুলি খতিয়ে দেখতে এ বার মুনকে দিল্লিতে নিজেদের দফতরে ডেকে জিজ্ঞাসাবাদ করছে ইডি।

Advertisement

অনুব্রতের বাড়িতে পরিচারক হিসাবে মুন যোগ দেন ২০১১ সালে। সেই সময় মুনের বেতন ছিল ৫ হাজার টাকা। কিন্তু, সেই মুনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কী ভাবে প্রায় ৪৬ লক্ষ টাকা নগদ জমা পড়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে তদন্তকারী সংস্থাটি। ইতিমধ্যেই গরু পাচার মামলার সূত্রে অনুব্রতের মেয়ে সুকন্যাকেও দিল্লিতে ডেকে ইডি জেরা করেছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement