TMCP

টিএমসিপি-র গোষ্ঠীকোন্দল বর্ধমান রাজ কলেজে! চলল লাথি-ঘুষি, আহত অন্তত তিন, খোঁচা বিজেপির

আগামী ২৮ অগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তারই প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছিল শুক্রবার বিকেলে। সভাস্থল বর্ধমান রাজ কলেজে অডিটোরিয়াম।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ২২:৫৫
TMCP Clash

টিএমসিপি-র দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ। ঘটনাস্থল বর্ধমান রাজ কলেজ। —নিজস্ব চিত্র।

তৃণমূলনেত্রী অথবা দলের সাধারণ সম্পাদকের হুঁশিয়ারিতেও কোনও কাজ হল না। শুক্রবার বৃষ্টিবিঘ্নিত বিকেলে তৃণমূল ছাত্র পরিষদের (টিএমসিপি) মিটিংয়ে প্রকাশ্যে এল গোষ্ঠীকোন্দলের ছবি। টিএমসিপির দুই পক্ষ একে অন্যকে কিল-চিড়-লাথি-ঘুষি মারলেন। আহত হলেন বেশ কয়েক জন। ঘটনাস্থল পূর্ব বর্ধমানের বর্ধমান রাজ কলেজ।

Advertisement

আগামী ২৮ অগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তারই প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছিল শুক্রবার বিকেলে। সভাস্থল বর্ধমান রাজ কলেজে অডিটোরিয়াম। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য, জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি স্বরাজ ঘোষ এবং বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস। কিন্তু সভা শুরুর আগেই শুরু হয় গন্ডগোল। সূত্রের খবর, জেলা টিএমসিপির প্রাক্তন সভাপতি শেখ সাদ্দামের গোষ্ঠীর সঙ্গে বর্তমান জেলা টিএমসিপি সভাপতি স্বরাজ ঘোষের অনুগামীরা বিতণ্ডায় জড়ান। বিশৃঙ্খলা শুরু হয় কলেজ চত্বরে। শাসকদলের ছাত্র সংগঠনের দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত হন তিন জন।

জানা গিয়েছে, ওই প্রস্তুতিসভার আয়োজক ছিলেন স্বরাজের অনুগামীরা। কিন্তু, সাদ্দামের অনুগামী আমিরুল ইসলাম তাঁর দলবলকে নিয়ে সভায় ঢুকতে গেলে তাঁদের বাধা দেওয়া হয়। সেখান থেকে শুরু হয় গন্ডগোল। ক্ষণিকের মধ্যে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। আহতদের বর্ধমান মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। এ বিষয়ে রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুরকে প্রশ্ন করা হলে তিনি তা এড়িয়ে যেতে চান। তাঁর কথায়, ‘‘আমার কাছে এ রকম কোনও খবর নেই।’’ তৃণাঙ্কুরের সংযোজন, ‘‘আগামী ২৮ অগস্ট টিএমসিপির প্রতিষ্ঠা দিবস উপলক্ষে জেলা থেকে বহু সংখ্যক ছাত্রছাত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দোপাধ্যায়ের বার্তা শুনতে কলকাতায় যাবেন।’’ গন্ডগোল প্রসঙ্গে সাদ্দাম বলেন, ‘‘লক্ষ্মীপুর মাঠ থেকে কয়েক জন দুষ্কৃতীকে এনে অশান্তি করানো হয়েছে। এরা কেউ ছাত্র নয়।’’ স্বরাজ অবশ্য কোনও মন্তব্য করতে চাননি। আর এই পুরো বিষয়ে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করেনি বিজেপি। পদ্মশিবিরের নেতা মানিক রায় বলেন, ‘‘কলেজে কাটমানির ভাগবাঁটোয়ারা নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষ হয়েছে। শিক্ষা ব্যবস্থাটাকে শেষ করে দিচ্ছে এই তৃণমূল সরকার।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement