Memari

নির্বীজকরণে মৃত্যু বাড়ির পোষা ছাগলের! শোকে কীটনাশক খেয়ে আত্মঘাতী মেমারির স্কুলছাত্র

পূর্ব বর্ধমানের মেমারির ঘটনা। মৃত ছাত্রের নাম শুভজিৎ ধাড়া (১৮)। বাড়ি মেমারি থানার সুজাতপুরে। মেমারির বোহার হাই স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেমারি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ২১:০১

—প্রতীকী চিত্র।

বাড়ির পোষা ছাগলের মৃত্যুতে ভেঙে পড়ে কীটনাশক খেয়ে এক আত্মঘাতী এক স্কুলছাত্র। পূর্ব বর্ধমানের মেমারির ঘটনা। মৃত ছাত্রের নাম শুভজিৎ ধাড়া (১৮)। বাড়ি মেমারি থানার সুজাতপুরে। মেমারির বোহার হাই স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন তিনি।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, রবিবার বাড়িতে কীটনাশক খেয়ে ফেলেছিলেন শুভজিৎ। তাঁকে কালনা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল প্রথমে। পরে সেখান থেকে তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরে পরিবারের লোকজন শহরের একটি নার্সিংহোমে তাঁকে নিয়ে যান শুভজিৎকে। সেখান থেকে তাঁকে ফের বুধবার বিকেলে বর্ধমান হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার কিছু ক্ষণ পরেই পড়ুয়ার মৃত্যু হয়।

পরিবার জানিয়েছে, শুভজিতের বাড়িতে একটি পোষ্য ছাগল ছিল। রবিবার ওই ছাগলটির নির্বীজকরণ করা হয়। নির্বীজকরণের কিছু ক্ষণ পরেই মারা যায় ছাগলটি। এতে মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন শুভজিৎ। নির্বীজকরণ করা নিয়ে পরিবারের লোকজনের সঙ্গে তাঁর অশান্তিও হয়। এর পরেই শুভজিৎ কীটনাশক খান। মৃতের দাদু ক্ষুদিরাম মাঝি বলেন, ‘‘ছাগলটিকে শুভজিৎ খুব ভালেবাসত। ছাগলটি বেশির ভাগ সময় ওর কাছে থাকত। ছাগলটি মারা যাওয়ায় শুভজিৎ মানসিক ভাবে ভীষণ ভেঙে পড়ে। সেই কারণেই ও কীটনাশক খায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement